বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১২:৪২ অপরাহ্ন

শিরোনাম:
বেডে বেডে লাশ, আইসিইউতে তালা দিয়ে পালিয়েছেন ডাক্তার-নার্স-স্টাফরা ‘ফ্রি ফায়ার গেম’ নিয়ে দ্বন্দ্ব, ছুরিকাঘাতে তিন বন্ধু জখম গ্রাম-গঞ্জে বাসা-বাড়ি কিংবা মসজিদ মাদরাসা বানাতেও অনুমতি লাগবে সরকারকে ফাঁকি দেওয়া যায়, মৃত্যুকে নয় : কাদের হৃদয়বিদারক দৃশ্য, করোনা আক্রান্ত বাবাকে পানি দিতে গেলেও আটকাচ্ছেন মা! (ভিডিও) ভারতের বিধানসভা নির্বাচনে ১১২ মুসলিম প্রার্থীর জয় ‘আসতে পারে তৃতীয় ঢেউ, লকডাউনেও কাজ হবে না’ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর যা বললেন হেফাজতে ইসলামের নেতারা আবারও স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় হেফাজত নেতারা তাণ্ডবের বিচার চেয়ে পদত্যাগ করা সেই হেফাজত নেতা গ্রেপ্তার

পাকিস্তানে ভারতের হামলায়, যুদ্ধ অত্যাসন্ন !

‘পাকিস্তানে ভারতের বিমান হামলায় নিহত ২০০-৩০০’
ডেক্স নিউজ – পুলওয়ামা ( কাশ্মীরের )হামলার পাল্টা জবাব দিয়েছে ভারতীয় সেনা বাহিনী । এতে ২০০ থেকে ৩০০ জন মারা গেছে বলে দাবি করেছে ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়। পাকিস্তান সীমান্তে প্রবেশ করে হামলায় জইশ-ই-মোহাম্মদের একাধিক ঘাঁটি ধ্বংস করে দিয়েছে বলে দাবী ভারতের । অন্যদিকে ভারতের এ দাবি পুরোপুরি প্রত্যাখ্যান করেছে পাকিস্তান।
সংবাদ সংস্থা এএনআই জানায়, মঙ্গলবার রাত সাড়ে ৩টা নাগাদ ভারতের ১২টি মিরাজ-২০০০ যুদ্ধবিমান পাক জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে ১০০০ কেজি বোমাবর্ষণ করে। হামলায় লেজার নিয়ন্ত্রিত ব্যবস্থার সাহায্য নেওয়া হয়।
ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, বালাকোট, চাকোটি এবং মুজফ্রাবাদে অভিযান চালিয়ে গুঁড়িয়ে দেওয়া হয়েছে জইশ-ই-মোহাম্মদ, হিজবুল মুজাহিদিন এবং লস্কর-ই-তৈবার জঙ্গি ঘাঁটি। প্রতিটি এলাকাতেই জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে বোমাবর্ষণ করে বায়ুসেনার যুদ্ধবিমান।
ইতিমধ্যে ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে এই অভিযানের পূর্ণাঙ্গ রিপোর্ট জমা দিয়েছেন।
এছাড়া মঙ্গলবার নিজের বাসভবনে ক্যাবিনেট কমিটি অন সিকিউরিটি-র বৈঠক ডাকেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাতে উপস্থিত ছিলেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন, বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ, অর্থমন্ত্রী অরুণ জেটলি-সহ একাধিক শীর্ষ কর্তা।
এই অভিযানের পর ভারতীয় বিমান বাহিনীকে অভিনন্দন জানিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী,পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল-সহ দেশের শীর্ষ নেতা।
এ হামলা সম্পর্কে পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর জানান, ভারতীয় বিমানবাহিনী নিয়ন্ত্রণরেখা লঙ্ঘন করেছে। তিনি আরো দাবি করেন, পাকিস্তানের পাল্টা প্রতিরোধের মুখে পড়ে ভারতীয় যুদ্ধবিমানগুলি ফিরে যায়। তিনি জানিয়েছেন, মুজফফরাবাদ থেকে ভারতীয় বিমানগুলি প্রবেশ করে।
তাঁর দাবি, পাকিস্তানের জবাবে বালাকোটে বোমা ফেলেই চলে যায় ভারতীয় বিমানগুলি। এই হামলায় বিশেষ ক্ষয়ক্ষতি হয়নি বলে দাবি করেছেন তিনি।
ভারতীয় সেনা সূত্রে জানা যায়, প্রায় ৪০ মিনিট ধরে পাক অধিকৃত কাশ্মীরের আকাশে ছিল ভারতীয় বিমানবাহিনীর যুদ্ধবিমানগুলো। তবে ২১ মিনিট ধরে বোমাবর্ষণ চলেছে।
আরো পড়ুন: বৈঠকের আগেই দেখা হচ্ছে ট্রাম্প কিমের
চকোটিতে বোমাবর্ষণ করা হয়েছে রাত ৩টা ৫৮ মিনিট থেকে ভোর ৪টা পর্যন্ত। মুজাফ্ফারাবাদে বোমাবর্ষণ চলে রাত ৩টা ৪৮ মিনিট থেকে ৩টে ৫৫ মিনিট পর্যন্ত। এই হামলায় ২০০ থেকে ৩০০ জন নিহত হয়েছে দাবি ভারতের।
অন্যদিকে পাকিস্তান হতাহতের কথা স্বীকার করেনি। এছাড়া এমন ইস্যুতে জাপান সফর স্থগিত করেছে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি। এই পরিস্থিতে দুইদেশের জনগন যুদ্ধাপরিস্থিতি দেখলেও
আন্তর্জাতিক যুদ্ধ পর্যবেক্ষকরা অবশ্য এই আক্রমনে যুদ্ধের বারতা দেখছেন না । ভারত উস্কানী দিলেও অর্থনৈতিক বাজে অবস্থার কারণে পাকিস্তান যুদ্ধ এড়িয়ে যাবে বলেই মনে করেন তারা ।
তথ্যসূত্র: এনডিটিভি, এএনআই ও ডন ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah