শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০১:৪১ পূর্বাহ্ন

নিউজিল্যান্ডের হত্যাকান্ডের পক্ষে সাফাই গেয়ে যে বিপদে সিনেটর

senator
ডেক্সাস নিউজ – সারাবিশ্বে যখন শোক প্রকাশ ও নিন্দা জ্ঞাপন চলছে নিউজিল্যান্ডে মসজিদে হামলা নিয়ে ,অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের সিনেটর ফ্রেজার অ্যানিং তখন আল নূর মসজিদে হামলার জন্য অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে ক্রমবর্ধমান মুসলিম অভিবাসীদের দায়ী করেন ।
অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রীও ফ্রেজারের থেকে সমালোচনা শুরু করে ; এমন মন্তব্যের পর সমালোচনার ঝড় ওঠে দেশ বিদেশে । তারা সবাই কঠোর সমালোচনা করেন হামলাকারীদের । ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় ৪৯ জন নিহতের ঘটনার পর ফ্রেজার বিভিন্ন প্রকাশিত বক্তব্যে বলেন, ‘নিউজিল্যান্ডে এই রক্তপাতের পেছনে প্রকৃতপক্ষে দায়ী হচ্ছে অভিবাসন পদ্ধতি যা মুসলিম চরমপন্থীদের নিউজিল্যান্ডে অভিবাসনের সুযোগ দিচ্ছে ।
অন্যদিকে এমন বক্তব্য দেয়ার একদিন পর মেলবোর্নে একটি সংবাদ সম্মেলনে হাজির হন সিনেটর ফ্রেজার । তাকে ডিম ছুঁড়েন মারেন ১৭ বছর বয়সী এক তরুন। সে মূলত একজন স্বাধিকার আন্দোলনকারী। তরুণের ডিম ছোঁড়ার সঙ্গে সঙ্গেই ঘটনাস্থলে অস্থিরতা তৈরী হয় । সিনেটর ওই তরুণকে প্রথমে মাথায় চপেটাঘাত করেন। এসময় উপস্থিত সাংবাদিক এবং অন্যান্যরা তাকে আটকাতে যান । তিনি মুসলিম সম্প্রদায়কে সামগ্রিকভাবে হেয় করতে ছাড়েননি। তিনি বলেন, আজকে তারা হামলার শিকার, কিন্তু তারা সাধারণত অপরাধী।
সাংবাদিক ক্রিস্টি মায়ার তার টুইটার হ্যান্ডেলে সিনেটরের সংবাদ সম্মেলনে ডিম ছোঁড়ার বিষয়টি তুলে ধরে লিখেন, একটি কিশোর কনফারেন্সের মাঝেই বিতর্কিত সিনেটর ফ্রেজার অ্যানিংকে ডিম ছুঁড়ে মারে। সিনেটর ও পাল্টা জবাবে ছেলেটির মাথায় আঘাত করে এবং ছেলেটিকে মাটিতে ফেলে দেয়া হয় এবং পুলিশ আসার আগ পর্যন্ত তাকে ঐভাবেই রাখা হয়।
সারাবিশ্বের অসাম্প্রদায়িক মুক্তমনের মানুষেরা এমন বক্তব্যে ফুঁসে ওঠেছে এবং নিন্দা অব্যহত আছে ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Design & Developed BY Masum Billah