শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০১:৩৫ পূর্বাহ্ন

আইসিসির সিদ্ধান্ত যাই হোক সাকিবের পাশে থাকবো: ক্রীড়া প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ॥

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, সাকিব আল হাসানের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) যে সিদ্ধান্তই নিক, আমরা আমাদের ক্রিকেটারের পাশেই থাকবো। আজ মঙ্গলবার সচিবালয়ে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানের বিরুদ্ধে আইসিসির সম্ভাব্য নিষেধাজ্ঞার যে খবর বেরিয়েছে তার প্রতিক্রিয়ায় ক্রীড়া প্রতিমন্ত্রী এ কথা বলেছেন।

আইসিসি কি ধরনের সিদ্ধান্ত নিতে যাচ্ছে, এটা তো নির্ভরযোগ্য রিপোর্ট নয়। যদি কোনো কঠোর সিদ্ধান্ত আসে বা না আসে যেটাই হোক, আমরা অবশ্যই আমাদের খেলোয়াড় সাকিবের পাশে থাকবো। তাকে কীভাবে রক্ষা করা যায় সে চেষ্টা করবো। তবে যেহেতু এটা আইসিসির বিষয়, আমাদের হস্তক্ষেপ করার সুযোগ নেই। খবরে আসার পর বিষয়টি আমরা সার্বক্ষণিক মনিটরিং করছি এবং কি করে সুষ্ঠুভাবে সমাধান করা যায়, সে বিষয়টিও দেখছি’-বলেছেন ক্রীড়া প্রতিমন্ত্রী।

সাকিবের বিতর্কে জড়িয়ে যাওয়া এবং ভারত সফরে না খেললে দলের ওপর কতটা প্রভাব পড়তে পারে সে প্রসঙ্গে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেছেন, কোনো খেলোয়াড় যদি খেলে বা না খেলে তার ওপর দল ঘোষণার তো একটা ব্যাপার আছে। এর ওপর অনেক কিছু নির্ভর করবে। ঘটনাটা কি এবং কি হতে যাচ্ছে বিষয়টি জানানোর জন্য আমি ইতোমধ্যে বিসিবির সঙ্গে কথা বলেছি। তারা আমাকে আস্বস্ত করেছেন যে, আজকের মধ্যেই এ বিষয়টি নিয়ে আইসিসির কাছে লিখবেন এবং আশা করছি আজকের মধ্যেই জানা যাবে কি হতে যাচ্ছে।

ক্রিকেটারদের আন্দোলনের পর এমন একটি ঘটনা। অনেকে মনে করছেন সাকিবকে ফাঁসিয়ে দেয়া হয়েছে। তেমন কি? ক্রীড়া প্রতিমন্ত্রীর জবাব, না। আমার ধারণা ওটার সাথে এটার কোনো সম্পর্ক নেই। এ কারণেই যে, অনেক দিন ধরেই নাকি চলছিল বিষয়টি। হয়তো আমাদের খেলোয়াড়রাই বিষয়টি অবগত করেনি। এটা আমাকে ক্রিকেট বোর্ড জানিয়েছে। বিষয়টি আমার একদম অজানা ছিল। পত্রিকা দেখেই এটা আমি জানতে পেরেছি। জানতে পেরেই আমি ক্রিকেট বোর্ডের সাথে কথা বলেছি। ক্রিকেট বোর্ডও আমাকে বলেছে, তারাও কিছু জানতো না। সাকিব হয়তো বিষয়টি হালকাভাবে নিয়েছে। হয়তো ভেবেছে কিছু হবে না। এটা যে এতদূর্ত এগিয়েছে, কেউ তা বুঝতে পারেনি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Design & Developed BY Masum Billah