বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১১:৪৭ পূর্বাহ্ন

শিরোনাম:
বেডে বেডে লাশ, আইসিইউতে তালা দিয়ে পালিয়েছেন ডাক্তার-নার্স-স্টাফরা ‘ফ্রি ফায়ার গেম’ নিয়ে দ্বন্দ্ব, ছুরিকাঘাতে তিন বন্ধু জখম গ্রাম-গঞ্জে বাসা-বাড়ি কিংবা মসজিদ মাদরাসা বানাতেও অনুমতি লাগবে সরকারকে ফাঁকি দেওয়া যায়, মৃত্যুকে নয় : কাদের হৃদয়বিদারক দৃশ্য, করোনা আক্রান্ত বাবাকে পানি দিতে গেলেও আটকাচ্ছেন মা! (ভিডিও) ভারতের বিধানসভা নির্বাচনে ১১২ মুসলিম প্রার্থীর জয় ‘আসতে পারে তৃতীয় ঢেউ, লকডাউনেও কাজ হবে না’ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর যা বললেন হেফাজতে ইসলামের নেতারা আবারও স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় হেফাজত নেতারা তাণ্ডবের বিচার চেয়ে পদত্যাগ করা সেই হেফাজত নেতা গ্রেপ্তার

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য যে উপহার তৈরি করছেন সৌরভ

ডেস্ক নিউজ॥

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি হওয়ার পরপরই ইডেন গার্ডেন্সে ভারতের বিপক্ষে বাংলাদেশের টেস্ট ম্যাচটি নিয়ে বিশেষ পরিকল্পা শুরু করে দেন সৌরভ গাঙ্গুলি। ইডেনে বাংলাদেশের ইতিহাসে প্রথম টেস্ট ম্যাচ খেলতে নামবে টাইগাররা। ওই ম্যাচটিকে স্মরণীয় করে রাখতে ইতোমধ্যেই বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দাওয়াত দিয়েছেন সৌরভ। প্রধানমন্ত্রী রাজিও হয়েছেন ইডেনে টেস্ট ম্যাচটির শুরুতে উপস্থিত থাকবেন বলে।

সৌরভ গাঙ্গুলি দাওয়াত দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও। যদিও তিনি উপস্থিত থাকবেন না। তবে, পশ্চিম বঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যয় উপস্থিত থাকবেন বলে জানা গেছে। এই টেস্টকে আরও বর্ণিল করে তুলতে দিবা-রাত্রিতে আয়োজন করার প্রস্তুতি নিচ্ছেন সৌরভ। যা হবে ভারতের মাটিতে প্রথম এবং একই সঙ্গে বাংলাদেশের জন্যও প্রথম দিবা-রাত্রির টেস্ট।

বাংলার ছেলে সৌরভ গাঙ্গুলি বাংলাদেশের প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছেন। প্রধানমন্ত্রীও রাজি হয়েছেন ইডেনে গার্ডেন্সে উপস্থিত হওয়ার। তো এমন এক বিশেষ আমন্ত্রিত অতিথিকে বরণ করে নিতে কি আয়োজন পশ্চিমবঙ্গ ক্রিকেট অ্যাসোসিয়েশন (সিএবি) এবং বিসিবি সভাপতি সৌরভ গাঙ্গুলির?

কলকাতার আনন্দবাজার পত্রিকা সে খবর জানিয়ে রাখছে আজই। আনন্দবাজারের খবর অনুযায়ী, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বল-আকৃতির স্মারক ও সোনার মুদ্রা দিয়ে সম্মানিত করার পরিকল্পনা রয়েছে সিএবির। আগামী সপ্তাহেই তা সরকারিভাবে ঘোষণা করে দেওয়া হবে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য কি উপহার তৈরি করা হচ্ছে, তা এই একটি প্যারার মাধ্যমেই জানালো আনন্দবাজার। লর্ডসের মত কলকাতা ইডেন গার্ডেন্সেও বেল বাজিয়ে টেস্ট শুরু করার রীতি রয়েছে। জানা গেছে, সিএবি চিন্তা করছে ভারতের মাটিতে প্রথম দিবা-রাত্রির টেস্ট ম্যাচটিকে কে বেল বাজিয়ে শুরুর ঘোষণা দেবেন?

পরিকল্পনা করা হচ্ছে, যেহেতু বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী উপস্থিত থাকবেন, সে কারণে হয়তো বা তাদেরকে দিয়েই টেস্ট ম্যাচটি শুরুর বেল বাজানো হতে পারে। যদিও আনুষ্ঠানিকভাবে এখনও সেটা প্রকাশ করা হয়নি।

ইডেন গার্ডেন টেস্টকে আকর্ষণীয় করে তুলতে সৌরভ গাঙ্গুলির পরিকল্পনার অন্ত নেই। সাবেক ভারতীয় টেস্ট অধিনায়কদেরও আমন্ত্রণ জানিয়েছে সিএবি। শুধু তাই নয়, ২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে দু’দেশের যে স্কোয়াড খেলেছিল, তাদেরকে সংবর্ধনা দেয়ার পরিকল্পনা করছেন সৌরভ।

ইডেনে ভারত-বাংলাদেশ ম্যাচের প্রথম দু’দিন দেখা যেতে পারে ভারতের সমস্ত টেস্ট অধিনায়ককে। সিএবি’র পরিকল্পনা, প্রথমদিন জাতীয় সঙ্গীতের সময় দু’দলের ক্রিকেটারদের সঙ্গে সাবেক অধিনায়কেরাও যোগ দেবেন। সৌরভ গাঙ্গুলি কিন্তু এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছেন, টেনিস তারকা সানিয়া মির্জা, দাবার বিশ্ব চ্যাম্পিয়ন বিশ্বনাথন আনন্দ, ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধুকেও। টেস্ট শুরুর আগে সংক্ষিপ্ত অনুষ্ঠানে গান পরিবেশন করবেন বাংলাদেশের রুনা লায়লা এবং ভারতের শ্রেয়া ঘোষাল।

টেস্টের তৃতীয় দিন ‘সাপার ব্রেক’-এ আয়োজন করা হয়েছে বিশেষ ‘টক শো’র। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০০১ সালের সেই ঐতিহাসিক টেস্ট জয়ের স্মৃতিচারণা করবেন সৌরভ গাঙ্গুলি, ভিভিএস লক্ষ্মণ, হরভজন সিংহ, রাহুল দ্রাবিড় এবং অনিল কুম্বলে।

এখানেই শেষ নয়। ইডেনে গোলাপি বলের অনুশীলনও সরাসরি সম্প্রচার হতে পারে। এমনকি সমর্থকদের জন্য খুলে দেওয়া হবে ‘বি’ ও ‘এল’ ব্লক। বিনামূল্যে বিরাট কোহালি-মুমিনুল হকদের ঐতিহাসিক টেস্টের প্রস্তুতি দেখার সুযোগ পাবেন সমর্থকেরা।

এইচআইভি ও ক্যানসারে আক্রান্ত শিশুদের নিয়ে ক্রিকেট ম্যাচ আয়োজন করা হবে প্রত্যেক দিন সাপার ব্রেকে। শোনা যাচ্ছে, শিশুদের সঙ্গে ধারাভাষ্যকারেরাও খেলায় যোগ দেবেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah