শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৫:২৬ পূর্বাহ্ন

শিরোনাম:
শিশু বলৎকারের অভিযোগে নাপিত গ্রেফতার ছাত্রলীগ নেতার মামলায় আ’লীগ নেতা গ্রেফতার আমাদের জন্যই লকডাউন, আমি সবাইকে নিয়ে জেলে যাব, তবুও লকডাউন তুলে নিন : বাবুনগরী হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী গ্রেপ্তার মদপানে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকসহ ৪ জনের মৃত্যু, আশঙ্কাজনক আরও অনেক রাজশাহীতে ডিজিটাল নিরাপত্তা আইনে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা করলেন যুবলীগ নেতা হেফাজতের আরও দুই শীর্ষস্থানীয় নেতা গ্রেপ্তার মাছ ছিনতাই : থানায় অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে শাপলা ট্রাজেডির মামলায় আল্লামা খুরশেদ আলম কাসেমি গ্রেফতার! ২০১৩ সালের ৫ ই মের মামলায় মুফতি সাখাওয়াত ও মাওলানা আফেন্দির ২১ দিনের রিমান্ড মঞ্জুর

নিউ ইয়র্কে খোকার প্রথম জানাজা অনুষ্ঠিত

ডেস্ক নিউজ ॥

বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৪ নভেম্বর) নিউ ইয়র্কের স্থানীয় সময় বাদ এশা জ্যামাইকা মুসলিম সেন্টার মসজিদে তার জানাজা হয়। জানাজা শেষে বাবার জন্য দোয়া চেয়েছেন তার বড় ছেলে ইশরাক ও ছোট ছেলে ইশফাক।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, জানাজায় বিএনপি ও আওয়ামী লীগের নেতারা, দূতাবাসের কর্মকর্তাসহ সেখানে অবস্থানরত বাংলাদেশিরা অংশ নেন। জানাজা শেষে তাকে গার্ড অব অনার জানানো হয়। তিনি বলেন, বুধবার (৬ নভেম্বর) নিউ ইয়র্ক থেকে খোকার লাশ নিয়ে তার পরিবারের সদস্যরা দেশের উদ্দেশে রওনা দেবেন। বৃহস্পতিবার সকালে তারা ঢাকায় পৌঁছাবে।

নিউ ইয়র্কে সাদেক হোসেন খোকার পুরো পরিবার বাস করেন। তার লাশের সঙ্গে স্ত্রী ইসমত আরা, দুই ছেলে ইশরাক ও ইশফাক এবং মেয়ের দেশে আসার কথা রয়েছে।
প্রসঙ্গত, সোমবার (৪ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১টার দিকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনে স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি দীর্ঘ দিন ধরে ক্যানসারে আক্রান্ত ছিলেন।

সাদেক হোসেন খোকা বিএনপির ঢাকা মহানগরের প্রভাবশালী নেতা ছিলেন। বিএনপির দায়িত্বশীল সূত্র জানায়, ১৯৫২ সালের ১২ মে ঢাকায় জন্মগ্রহণ করেন খোকা। তার বয়স হয়েছিল ৬৭ বছর। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাকালীন ১৯৭১ সালে তিনি মুক্তিযুদ্ধে অংশ নেন। ১৯৯১ সালে তিনি বিএনপির দলীয় সংসদ সদস্য নির্বাচিত হন। পরে তিনি ক্রীড়া মন্ত্রণালয়, মৎস্য ও পশুসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০২ সালে তিনি ঢাকার মেয়র নির্বাচিত হন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah