বুধবার, ১২ মে ২০২১, ০১:৫৮ পূর্বাহ্ন

বিসিএলের মাঝেই ঘোষিত হবে টেস্টের ১৪ জনের দল

ডেস্ক নিউজ ॥

টি-টোয়েন্টি সিরিজ শেষে এবার টেস্ট সিরিজ খেলতে পাকিস্তান যাওয়ার পালা। তবে টেস্ট সিরিজের দুই ম্যাচ আবার হবে দুই ভাগে। প্রথম ভাগে একটিমাত্র টেস্ট, পরের পর্বে সমানসংখ্যক টেস্টের সঙ্গে একটি ওয়ানডেও থাকবে। সে পর্ব হবে এপ্রিলে।

আর মাত্র এক সপ্তাহ পর প্রথম টেস্ট হবে রাওয়ালপিন্ডিতে। সে লক্ষ্যে ৪ ফেব্রুয়ারি রাতে আবার পাকিস্তান যাবে বাংলাদেশ জাতীয় দল। টি-টোয়েন্টি সিরিজের আগে তিনদিনের ছোট্ট অনুশীলন ক্যাম্প হলেও, টেস্টের আগে আর তা থাকছে না। বিসিএল খেলেই টেস্টের জন্য নিজেদের প্রস্তত করবেন তামিম, মুমিনুল, রিয়াদরা।

আজ (শুক্রবার) থেকে শুরু হয়েছে বিসিএলের প্রথম রাউন্ডের ম্যাচ, চলবে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত। আসলে এই রাউন্ডের ম্যাচটা টাইগারদের টেস্টের আগে আবার দীর্ঘ পরিসরের ক্রিকেটে ফেরার উপলক্ষ্য। বলার অপেক্ষা রাখে না, গত নভেম্বরে ভারত সফরের পর আর দীর্ঘ পরিসরের ক্রিকেটে খেলা হয়নি জাতীয় দলের ক্রিকেটারদের।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আজ সকালে, জাগোনিউজকে জানালেন, যেহেতু ক্রিকেটাররা ৪ দিনের ম্যাচ খেলবে, তাই তাদের ম্যাচ প্র্যাকটিসটা হয়ে যাবে। প্রথমত হাতে সময় নেই আর মূলত অনুশীলনের চাইতে ম্যাচ খেলা অনেক বেশি কার্যকরী। তাই আমরা আর অনুশীলন ক্যাম্প করবো না।

তিনি আরও বলেন, আমরা একেবারে স্কোয়াড চূড়ান্ত করে ফেলবো। সবকিছু ঠিক থাকলে, আগামীকাল (শনিবার) বা রোববারের মধ্যে ১৪ জনের দল ঘোষণা হয়ে যাবে। দল প্রায় চূড়ান্ত করেই ফেলেছি। শুধু বোর্ড সভাপতির অনুমোদনটা বাকি।

আগেই শোনা গেছে, দলে কোনো বড় ধরনের চমক নেই। প্রধান নির্বাচক আবার সে কথাই জানান দিলেন। টেস্টের ১৪ জনের দলে বড় রদবদল হওয়ার সম্ভাবনা খুব কম। নতুন কারও অন্তর্ভুক্তির সম্ভাবনা নেই বললেই চলে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah