বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ০১:০৩ পূর্বাহ্ন

শিরোনাম:
আল-হাইআতুল উলয়া বাংলাদেশের স্থায়ী কমিটির আজকের সভার সিদ্ধান্তসমূহ সন্ধান মেলেনি ছয় দিনেও আবু ত্ব-হা মুহাম্মাদের যুদ্ধবিরতি লঙ্ঘন করে গাজায় আবারও ইসরাইলের বিমান হামলা ইসলামী বক্তা আবু ত্ব-হা ও তার সঙ্গীদের সন্ধান দাবিতে রংপুরে মানববন্ধন করোনাকলীন সময়েও হজে যেতে ২৪ ঘণ্টায় আবেদন জমা পড়েছে ৪ লাখ ইসলামী বক্তা আবু ত্ব-হা নিখোঁজের ৫দিনেও হদিস করতে পারছে না পুলিশ কারাবন্দী আলেম-উলামা ও ইসলামী নেতৃবৃন্দকে মুক্তি দিতে হবে- বাংলাদেশ খেলাফত মজলিস করোনা শিক্ষা প্রতিষ্ঠানে যায়, নাইট ক্লাবে যায় না দেশের সকল প্রাইমারী স্কুলে ধর্মীয় শিক্ষক নিয়োগের আহ্বান ‘আলেমদের নয়, সব এমপিদের সম্পদের হিসাব চাওয়া উচিত’

মার্চের শেষে মুজিব হান্ড্রেড টি-টোয়েন্টি কাপ

সারাদেশ ডেস্ক ॥

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে হাতে নেয়া নানা কর্মসূচির মধ্যে ক্রীড়াঙ্গনেও রয়েছে বিশাল আয়োজন। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ইতিমধ্যেই সদ্য সমাপ্ত বিপিএলকে ‘বঙ্গবন্ধু বিপিএল’ নাম দিয়ে আয়োজন করেছে জন্মশতবার্ষিকী উপলক্ষে।

আগে থেকেই পরিকল্পনা করা এশিয়া অলস্টার একাদশ বনাম অবশিষ্ট বিশ্ব একাদশের মধ্যে একটি টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করার। সেই সিরিজটিই অনুষ্ঠিত হবে আগামী মাসের (মার্চ) তৃতীয় সপ্তাহে।

দুই ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজটির নাম দেয়া হয়েছে ‘মুজিব হানড্রেড টি-টোয়েন্টি কাপ’। ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ২১ ও ২২ মার্চ।

১৭ মার্চ হচ্ছে বঙ্গবন্ধুর শততম জন্মদিন। ওইদিন থেকেই শুরু হবে জন্মশত বার্ষিকী। পরের বছর ১৭ মার্চ পর্যন্ত- এই এক বছরকে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করেছে সরকার।

মুজিব বর্ষের এই ক্রিকেটায়োজন অনুষ্ঠিত হওয়ার কথা ১৮ থেকে ২১ মার্চের মধ্যে। যদিও নানা জটিলতার কারণে কয়েকদিন পিছিয়ে সিরিজটি আয়োজন করা হচ্ছে পরপর দুই দিনে।

যে দুই দল এই সিরিজে মুখোমুখি হবে, সেগুলো কোনো নির্দিষ্ট দেশ নয়। তবে আইসিসি কিন্তু এই টি-টোয়েন্টি সিরিজকে আন্তর্জাতিক মর্যাদা দিয়ে রাখলো এরই মধ্যে।

সিরিজে অংশ নেবে ভারতসহ বিভিন্ন দেশের বর্তমান তারকা ক্রিকেটাররা। শুধু সিরিজ আয়োজনই নয়, এ উপলক্ষে ঢাকায় বসবে ক্রিকেট কিংবদন্তিদের এক মিলনমেলাও। সূচি এমনভাবে ঠিক করা হয়েছে, যেন গ্যলারি দর্শকে পরিপূর্ণ থাকে। এ কারণে ২১ মার্চ শনিবার ছুটির দিনে প্রথম ম্যাচটি হবে রাতে। পরদিন দ্বিতীয় ম্যাচটি হবে দিবারাত্রিতে।

শুধু সিরিজ আয়োজন কিংবা কিংবদন্তীদের মিলনমেলা নয়, বাংলাদেশ ক্রিকেট বোর্ড বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদ্যাপনকে আরো জমকালো করতে একটি কনসার্টেরও আয়োজন করতে যাচ্ছে। বিসিবি সূত্রে জানা গেছে, এবার বঙ্গবন্ধুর শততম জন্মদিনে মিরপুরে একটি বিশাল কনসার্ট করারই সিদ্ধান্ত বিসিবির।

সে জন্য শিল্পী নির্বাচনের তোড়জোড়ও শুরু হয়ে গেছে। অস্কার বিজয়ী ভারতীয় সুরকার ও সংগীত পরিচালক এ আর রহমানকেও যুক্ত করা হচ্ছে এই অনুষ্ঠান পরিকল্পনায়। তার ব্যবস্থাপনাতেই ওইদিন পারফরম করতে আসার কথা একঝাঁক ভারতীয় শিল্পীর।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah