বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ১২:১৬ পূর্বাহ্ন

শিরোনাম:
মদপানে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকসহ ৪ জনের মৃত্যু, আশঙ্কাজনক আরও অনেক রাজশাহীতে ডিজিটাল নিরাপত্তা আইনে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা করলেন যুবলীগ নেতা হেফাজতের আরও দুই শীর্ষস্থানীয় নেতা গ্রেপ্তার মাছ ছিনতাই : থানায় অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে শাপলা ট্রাজেডির মামলায় আল্লামা খুরশেদ আলম কাসেমি গ্রেফতার! ২০১৩ সালের ৫ ই মের মামলায় মুফতি সাখাওয়াত ও মাওলানা আফেন্দির ২১ দিনের রিমান্ড মঞ্জুর মাওলানা আফেন্দি ও মুফতি সাখাওয়াত হোসেন রাজিকে ১০ দিনের রিমান্ড! মাওলানা আফেন্দি ও মুফতি সাখাওয়াত হোসেন রাজিকে ১০ দিনের রিমান্ড! আট বছর আগের মামলায় ৭ দিনের রিমান্ডে হেফাজত নেতা কোরবান আলী আরো এক মামলায় মাওলানা রফিকুল ইসলামের একদিনের রিমান্ডে

মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের বিরুদ্ধে বিক্ষোভ অব্যাহত

মিয়ানমারে সামরিক অভ্যুত্থানের বিরুদ্ধে সাবেক রাজধানী ইয়াঙ্গুনে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ অব্যাহত রয়েছে। মিয়ানমারের ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসি দলের নেত্রী অং সান সুচি এবং প্রেসিডেন্ট উইন মিন্ট-সহ দেশটির রাজনৈতিক নেতাদের মুক্তি এবং বেসামরিক প্রশাসনের কাছে ক্ষমতা ফিরিয়ে দেয়ার দাবিতে এ বিক্ষোভ চলছে।

ধারাবাহিক বিক্ষোভের অংশ হিসেবে আজ (রোববার) ইয়াঙ্গুনের রাস্তায় হাজার হাজার মানুষ বিক্ষোভে নামেন এবং তারা সেনাশাসনের বিরুদ্ধে স্লোগান দেন। বিক্ষোভকারীদের হাতে ছিল লাল রঙের বেলুন এবং এনএলডি দলের পতাকা। বিক্ষোভকারীরা বলেন, “আমরা সেনা শাসন চাই না, আমরা গণতন্ত্র চাই।”

এদিকে, মিয়ানমারে ইন্টারনেট বন্ধ করার বিরুদ্ধে মানবাধিকার সংগঠনগুলো নিন্দা জানিয়েছে। তারা বলছে, প্রাণঘাতী করোনাভাইরাসের মহামারির মধ্যে ইন্টারনেট সার্ভিস বন্ধ থাকার কারণে অনলাইনে জরুরি সেবা দেয়া সম্ভব হচ্ছে না।

গত ৮ নভেম্বর মিয়ানমারে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু নির্বাচনে কারচুপির অভিযোগ এনেছে সামরিক বাহিনী  ওই নির্বাচনের ফলাফল মেনে নিতে রাজি হয় নি। এরপর গত ১ ফেব্রুয়ারি সামরিক বাহিনী ক্ষমতা দখল করে এবং রাজনৈতিক নেতাদের আটক করে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah