রবিবার, ১৬ মে ২০২১, ১১:৪৩ পূর্বাহ্ন

বাদ এশা মুহাম্মাদপুর সাত মসজিদ চত্বরে অধ্যক্ষ নুরুল হক মিয়ার জানাজা

যুবকণ্ঠ ডেস্ক;

শাইখুল হাদীস আল্লামা আজিজুল হক রহ. এর জামাতা অধ্যক্ষ নুরুল হক মিয়ার জানাজার নামাজ আজ শনিবার এশার পর মুহাম্মাদপুর  জামিয়া রাহমানিয়া সংলগ্ন সাত মসজিদ চত্বরে অনুষ্ঠিত হবে। মরহুমের ছেলে এহসানুল হক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিষয়টি নিশ্চিত করেছেন।

শনিবার বেলা সাড়ে ১২টার দিকে নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

অধ্যক্ষ নুরুল হক মিয়া ছিলেন ঢাকা কলেজের সাবেক অধ্যক্ষ। তিনি দুই ছেলে ও ছয় কন্যার জনক। তার আটজন সন্তানই কুরআনে কারিমের হাফেজ। কেমিস্ট্রির খ্যাতিমান এই প্রফেসরের অন্তত সাতটি বই উচ্চ মাধ্যমিক ও স্নাতক স্তরের পাঠ্যসূচিভুক্ত। এছাড়া তিনি একজন দাঈ ছিলেন। নানা অঙ্গনে দীনি খেদমত আঞ্জাম দিয়েছেন।

১৯৪৪ সালের ১ জুলাই গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার অজপাড়া জন্ম নেয়া নূরুল হক শিক্ষা জীবনের শুরু থেকেই মেধার স্বাক্ষর রেখেছেন। পড়াশুনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেমিস্ট্রি ডিপার্টমেন্টে।

১৯৬৯ এ শিক্ষকতার পেশায় যোগ দিয়ে অধ্যাপনা করেছেন দেশসেরা প্রতিষ্ঠান সমূহে। সিলেট এমসি কলেজ, ময়মনসিংহ আনন্দমোহন কলেজ, টাংগাইল করোটিয়া কলেজ, ঢাকা বিজ্ঞান কলেজ, জগন্নাথ কলেজ এর মধ্যে উল্লেখযোগ্য। প্রায় দীর্ঘ এক যুগ ছিলেন ঢাকা কলেজে। কেমিস্ট্রি ডিপার্টমেন্টের হেড ছিলেন চার বছর। সর্বশেষ ২০০১ সালে তিনি ঢাকা কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল হিসেবে দায়িত্ব পালন করেছেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah