মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৯:৩৫ পূর্বাহ্ন

শিরোনাম:

মুজাক্কির হত্যার ঘটনায় উত্তরায় প্রতিবাদ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক:
সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরকে গুলি করে হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে উত্তরায় কর্মরত বিভিন্ন পত্র-পত্রিকা ও টিভি চ্যানেলের সাংবাদিকরা। আজ (মঙ্গলবার) সকাল সাড়ে এগারটায় উত্তরা পূর্ব থানার সামনে বিমানবন্দর সড়কের উপর দাঁড়িয়ে সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদ ও সুষ্ঠু বিচারের দাবী জানানো হয়।

উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশ নেন উত্তরার জ্যোষ্ঠ সাংবাদিক জুয়েল আনান্দ (ঢাকা টিভি), শহীদুল ইসলাম (এশিয়ান টিভি), মনির হোসেন জীবন (বাসস), রফিকুল ইসলাম (যুগান্তর), সাংবাদিক সেলিম কবির, রাসেল খান (মানবকণ্ঠ), আবু বক্কর সিদ্দিক সুমন (যাযযায়দিন), আবু কালাম আজাদ (বিজয় টিভি), আশরাফ হোসেন ঢালী (বাংলা ফোকাস), সাংবাদিক বাবুল বিক্রমপুরী, আব্দুল্লাহ আল মামুন (প্রাণের বাংলাদেশ), মোখলেছুর রহমান মাসুম (আলোকিত সকাল), আমান উল্লাহ আমান (আলোর জগত), মিরাজ শিকদার (সকাল টিভি), আমিনুল ইসলাম (বাংলাদেশ বুলেটিন), তানজীন মাহমুদ তনু (বার্তা বাজার), শ্যামলী আক্তার নিলু, ইসমাইল আশরাফ (ট্রাইবুনাল), শাহজালাল জুয়েল (সরেজমিন)সহ উত্তরায় কর্মরত নবীন-প্রবীণ সর্বস্তরের সাংবাদিকবৃন্দ।

প্রতিবাদ সমাবেশে সাংবাদিক মুজাক্কির হত্যার বিচার চেয়ে বক্তরা বলেন, ‘আমরা সাংবাদিকরা দেশ ও জাতির কল্যাণে নিরলসভাবে কাজ করে যাই। অথচ, আমাদের জীবনের কোন নিরাপত্তা নেই। এমনকি সাংবাদিকরা খুন, নির্যাতনের শিকার হলেও এক্ষেত্রে সরকার ও প্রশাসনকে নীরব থাকতে দেখি। যা কোনভাবেই কাম্য নয়।’

বক্তারা আরো বলেন, ‘সরকারের রাজনৈতিক নেতাদের কার্যক্রমগুলো বিভিন্ন সময়ে আমরা ছবি-লেখালেখির মাধ্যমে তুলে ধরি। আর সেই কাজ করতে গিয়ে নোয়াখালীতে বার্তা বাজারের উদীয়মান তরুণ সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরকে গুলিবিদ্ধ হয়ে শেষ পর্যন্ত লাশ হতে হলো। আমরা এই নির্মম হত্যাকান্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই এবং একই সাথে মুজাক্কির হত্যাকান্ডে জড়িতদের দ্রুত বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি।’ প্রতিবাদ সমাবেশে নিহত সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির স্মরণে স্বরচিত কবিতা ‘লাশ’ আবৃত্তি করেন উত্তরা নিউজ এর স্টাফ রিপোর্টার গাজী তারেক।

ঘন্টাব্যাপী চলা উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশটিতে নিহত সাংবাদিক মুজাক্কির, সাগর-রুনীসহ সারাদেশে হত্যা-গুম, খুন ও নির্যাতনের শিকার হওয়া সকল সাংবাদিকদের ন্যায় বিচার প্রতিষ্ঠায় সরকারকে কঠোর পদক্ষেপ নেয়ার আহ্বান জানানো হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah