বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১২:০৯ অপরাহ্ন

শিরোনাম:
বেডে বেডে লাশ, আইসিইউতে তালা দিয়ে পালিয়েছেন ডাক্তার-নার্স-স্টাফরা ‘ফ্রি ফায়ার গেম’ নিয়ে দ্বন্দ্ব, ছুরিকাঘাতে তিন বন্ধু জখম গ্রাম-গঞ্জে বাসা-বাড়ি কিংবা মসজিদ মাদরাসা বানাতেও অনুমতি লাগবে সরকারকে ফাঁকি দেওয়া যায়, মৃত্যুকে নয় : কাদের হৃদয়বিদারক দৃশ্য, করোনা আক্রান্ত বাবাকে পানি দিতে গেলেও আটকাচ্ছেন মা! (ভিডিও) ভারতের বিধানসভা নির্বাচনে ১১২ মুসলিম প্রার্থীর জয় ‘আসতে পারে তৃতীয় ঢেউ, লকডাউনেও কাজ হবে না’ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর যা বললেন হেফাজতে ইসলামের নেতারা আবারও স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় হেফাজত নেতারা তাণ্ডবের বিচার চেয়ে পদত্যাগ করা সেই হেফাজত নেতা গ্রেপ্তার

বর্ণাঢ্য আয়োজনে শেষ হলো ২ দিনব্যাপী আননূর অনুষ্ঠান ২০২১

যুবকণ্ঠ ডেস্ক;
ঐতিহ্যবাহী দ্বীনি প্রতিষ্ঠান জামিয়া গহরপুরের ছাত্র সংসদ আননূর ছাত্রকাফেলার ২ দিনব্যাপী ‘আননূর অনুষ্ঠান ২০২১’ বর্ণাঢ্য আয়োজনে সমাপ্ত হয়েছে। এ উপলক্ষে ৭ ও ৮ মার্চ (রবি ও সোমবার) টানা দুই দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। কেরাত, আযান, হামদ-নাত ও ইসলামী সংগীত, বিষয়ভিত্তিক বাংলা ও আরবী বক্তৃতা, আয়াতভিত্তক তাফসীর, সিরাত বিষয়ক সাধারণ জ্ঞান, বিতর্ক, বাংলা ও আরবী হস্তলিপি, বিষয়ভিত্তিক বাংলা ও আরবী প্রবন্ধ ও কবিতা আবৃত্তিসহ বিভিন্ন বিষয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জামিয়ার ছাত্রদের অংশগ্রহণে ২০টির অধিক বিষয়ে বহুমুখি প্রতিভার এক লড়াই সংঘটিত হয়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা বিচারক ও আননূরের শুভার্থী চোখে এ আয়োজন ছিলো সম্পূর্ণ ভিন্নমাত্রিক। তারা বলেন; “ছাত্রদের পার্ফর্মেন্স দেখে আমরা অভিভূত। ইসলামী সংস্কৃতির এই দূরাবস্থার সময় আননূরের এই কার্যক্রম জাতির জন্য মাইলফলকের ভূমিকায় থাকবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তারা।
এছাড়া ৭ মার্চ রবিবার রাত ৯টায় দেশের বিশিষ্ট শিল্পীদের অংশগ্রহণে এক মনোমুগ্ধকর নশিদসন্ধ্যা অনুষ্ঠিত হয়, এতে গীতিকার ও সুরকার আহমদ আব্দুল্লাহ, শেখ এনাম, সুফিয়ান বিন এনাম, শাহেদ নেজাম ও মাসুম বিল্লাহসহ আন-নূর ছাত্রকাফেলার শিল্পীবৃন্দ হামদ-নাত ও ইসলামী সংগীত পরিবেশন করেন।
সবশেষ আকর্ষণ ছিলো ‘আননূর আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন’। এতে বাংলাদেশ, মিশর, ইরান ও আফগানিস্তানের খ্যতিমান কারিগণ পবিত্র কালামুল্লাহ থেকে তেলাওয়াত করেন। তাদের কণ্ঠে পবিত্র কালামুল্লাহর তেলাওয়াত হাজারো হাজারো কুরআন প্রেমীদের হৃদয় শীতল করে। তিলাওয়াতের সম্মোহনী শক্তিতে অনেক দর্শকের চোখ থেকে পানি ঝরতেও দেখা গেছে। পুরো সময়জুড়ে পরিবেশ ছিল আল্লাহু আকবারের ধ্বনিতে মুখরিত। কারিদের তেলাওয়াত শেষে জামিয়ার প্রিন্সিপাল মাওলানা মুসলেহ উদ্দিন আহমদ গহরপুরী তাঁদেরকে সম্মানসূচক আবা পরিয়ে দেন।
সমাপনী দিন ৮ মার্চ মধ্যরাতে জামিয়ার মুহতামিম, বেফাকের সহসভাপতি হাফিজ মাওলানা মুসলেহুদ্দিন রাজুর সভাপতিত্বে পুরস্কার বিতরণের মাধ্যমে সমাপ্ত হয় আননূর অনুষ্ঠান ২০২১। প্রতিযোগিতার প্রতিটি বিভাগে প্রথম, দ্বিতীয় ও তুতীয় স্থান অর্জনকারীকে আকর্ষণীয় ও মূল্যবান পুরস্কার প্রদান করা হয়।
উল্লেখ্য, ৮ মার্চ সোমবার বাদ মাগরিব অনুষ্ঠিত হয় জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগীতা। এতে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীকে যথাক্রমে ২৫ হাজার, ১৫ হাজার ও ১০ হাজার করে নগদ টাকা পুরস্কার প্রদান করা হয়। এছাড়া মূলপর্বের অন্য প্রতিযোগীর জন্য ছিলো বিশেষ পুরস্কার।
উল্লেখ্য, সৌদি আরবের রিয়াদস্থ সিলেট বিভাগ প্রবাসী পরিষদের সাবেক সভাপতি, বিশিষ্ট শিক্ষানুরাগী আলহাজ্ব আব্দুল আজিজ মাসুকের অর্থায়নে ‘আননূর অনুষ্ঠান ২০২১’ অনুষ্ঠিত হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah