মঙ্গলবার, ১১ মে ২০২১, ১১:০২ পূর্বাহ্ন

শিরোনাম:

প্রশাসনের অনুমতি না মিলায় আজ ফেনীর ‘সীরাত সম্মেলনে’যাওয়া হচ্ছে না মাওলানা মামুনুল হকের

যুবকণ্ঠ ডেস্ক;

প্রশাসনের অনুমতি না পাওয়ায় ফেনী শাইখুল হাদিস আল্লামা আজিজুল হক রহ. ফাউন্ডেশন-এর উদ্যোগে সীরাত সা. সম্মেলন স্থগিত ঘোষণা করা হয়েছে। আজ বুধবার (১৭ মার্চ) বিকেল ৩ টা থেকে ফেণীর শহরস্থ মিজান রোডে অবস্থিত ঐতিহাসিক মিজান ময়দানে এ সম্মেলন হওয়ার কথা ছিল।

আজকের এ সীরাত সা. সম্মেলনে প্রধান মেহমান হিসেবে ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব, রাজধানী ঢাকার মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া’র শাইখুল হাদিস, সময়ের জনপ্রিয় আলোচক মাওলানা মামুনুল হক।

এছাড়া এ সম্মেলনে আলোচক হিসেবে ছিলেন, লেখক, গবেষক ও আলোচক মাওলানা ড. আ ফ ম খালিদ হোসাইন, চট্টগ্রাম আলজামিয়া আলইসলামিয়া পটিয়া মাদরাসার নায়েবে মোহতামিম মুফতি উবায়দুল্লাহ হামযা, জনপ্রিয় ওয়ায়েজ মুফতি রিজওয়ান রফিকীসহ দেশ বরেণ্য ওলাময়ে কেরাম।

মাহফিল বন্ধের বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ খেলাফত ছাত্র মজলিস ফেনী জেলা শাখার সভাপতি শাহ মোহাম্মদ জুনায়েদ  বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে কেন্দ্র করে নিরাপত্তার অজুহাত দেখিয়ে আমাদেরকে মাহফিল করার অনুমতি দেয়া হয়নি।

তিনি বলেন, আমরা সম্মেলনের অনুমতির জন্য বারবার প্রশাসনের কাছে গিয়েছি। তারা আমাদেরকে মৌখিক অনুমতি দিয়েছিল কিন্তু লিখিত দেয়নি। আজ সকাল পর্যন্ত সেই মৌখিক অনুমতির ওপর ভিত্তি করে আয়োজন করে যাচ্ছিলাম। পাশাপাশি লিখিত অনুমতির অপেক্ষায় ছিলাম। কিন্তু আজ সকালে আমাদেরকে মাহফিল স্থগিত করে দেয়ার আদেশ দেয়া হয় প্রশাসন থেকে। ওলামায়ে কেরামের শহর ফেণীতে সীরাত সা. সম্মেলনের অনুমতি না পেয়ে হতাশ ফেণীর ধর্মপ্রাণ মুসলমান।

সম্মেলন বন্ধ হওয়ার পর প্রশাসন থেকে কোনো ভর্তুকি দেয়ার আশ্বাস পেয়েছেন কি না? জানতে চাইলে শাহ মোহাম্মদ জুনায়েদ বলেন, না। আমরা এখনো সেরকম কোনো আশ্বাস পাইনি। আমাদেরকে প্রশাসন থেকে বলা হয়েছে নতুন তারিখ ঘোষণা করতে। তখন তারা লিখিত অনুমতি দিবেন। কিন্তু আমাদের আজ যে খরচ হয়েছে; আবার নতুন তারিখ ঘোষণা করলে তখনকার সময়ের জন্য আর্থিক ব্যবস্থাপনায় আমাদের বেশ বেগ পোহাতে হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah