বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১১:৫৫ অপরাহ্ন

শিরোনাম:
রাজশাহীতে ডিজিটাল নিরাপত্তা আইনে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা করলেন যুবলীগ নেতা হেফাজতের আরও দুই শীর্ষস্থানীয় নেতা গ্রেপ্তার মাছ ছিনতাই : থানায় অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে শাপলা ট্রাজেডির মামলায় আল্লামা খুরশেদ আলম কাসেমি গ্রেফতার! ২০১৩ সালের ৫ ই মের মামলায় মুফতি সাখাওয়াত ও মাওলানা আফেন্দির ২১ দিনের রিমান্ড মঞ্জুর মাওলানা আফেন্দি ও মুফতি সাখাওয়াত হোসেন রাজিকে ১০ দিনের রিমান্ড! মাওলানা আফেন্দি ও মুফতি সাখাওয়াত হোসেন রাজিকে ১০ দিনের রিমান্ড! আট বছর আগের মামলায় ৭ দিনের রিমান্ডে হেফাজত নেতা কোরবান আলী আরো এক মামলায় মাওলানা রফিকুল ইসলামের একদিনের রিমান্ডে লকডাউনকে ‘বৃদ্ধাঙ্গুলি’ দেখিয়ে অষ্টমীর স্নানে মানুষের ঢল

সুনামগঞ্জের ঘটনাপ্রবাহ ও কিছু কথা: মাওলানা শরীফ মুহাম্মদ

সুনামগঞ্জের ঘটনাপ্রবাহের দিকে চোখ রাখলে দেখতে পাবেন, একটা বিষয় পরিষ্কার।

ঘটনার শুরু থেকে বারবার নিউজ করা, পর্যায়ক্রমে নিউজের মধ্যে প্রেশার তৈরি করা, ওই ঘটনার জের ধরে ঢাকা-সিলেটসহ বিভিন্ন জায়গায় প্রতিবাদ ও ধমক
উচ্চারণ ও সংগঠনের কাজটিও করছে গণমাধ্যম। সঙ্গে আছে ক্ষমতাসীনদলের সংখ্যালঘু নেতা- ছাত্রনেতারা।

অর্থাৎ সুনামগঞ্জ পরিস্থিতির স্টীয়ারিং-এ আছে গণমাধ্যম! রাজনৈতিক শক্তি তার পিছু পিছু হাঁটছে! গণমাধ্যম ও রাজনৈতিক শক্তির এই ভূমিকা বারবার দেখা গেছে! ধারণা করছি, সামনেও বারবার দেখা যাবে! রাজনৈতিক শক্তির নাকে দড়ি লাগিয়ে ঘুরায় মূলত গণমাধ্যম! অন্তত এই দেশে!!

এ ঘটনার ক্ষেত্রেও দেখবেন, আইন শৃঙ্খলা প্রশাসন এবং সরকারের উঁচু পর্যায় থেকে কথাবার্তা ও পদক্ষেপ আসছে পরে। গণমাধ্যমের অতিরিক্ত চাপ ও সংখ্যালঘু রাজনৈতিক কর্মীদের চিৎকার-কান্নায় পরিস্থিতির মধ্যে স্পর্শকাতরতা তৈরি করা হচ্ছে।

হিন্দু সংখ্যালঘু ও ভারত ইস্যুতে এদেশের গণমাধ্যমের নানারকম অবস্থান এবং রঙ ধারণের ব্যাপারগুলো মোটেই নতুন নয়। বিশেষভাবে গত ২০ বছর এবং গুরুত্বপূর্ণভাবে গত ৭/৮ বছর এ প্রবণতা ব্যাপকভাবে চোখে পড়ছে। নিরাপত্তা ও সচেতনতার প্রয়োজনেই এসবের প্রতি সবার চোখ থাকা দরকার। চোখ খোলা থাকা দরকার।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah