শুক্রবার, ০৭ মে ২০২১, ০১:৪৪ অপরাহ্ন

নরেন্দ্র মোদির ঢাকায় আগমন ভাল লক্ষণ নয় -মুফতী সৈয়দ ফয়জুল করীম

যুবকণ্ঠ ডেস্ক;

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, যার হাত মুসলমানের রক্তে রঞ্জিত এবং ভারতের উচ্চ আদালতে পবিত্র কোরআনের ২৬টি আয়াত বাতিলের রিট গ্রহণ করে নরেন্দ্র মোদি বিশ্বের মুসলমানদের কাছে ঘৃণিত ও নিন্দিত। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে মোদির আগমন মেনে নেয়া যায় না। দেশের সর্বস্তরের জনগণের প্রবল আপত্তি ও বিরোধীতার পরও মোদিকে আমন্ত্রণ জানানো ভাল লক্ষণ নয়। তিনি বলেন, মোদির আমন্ত্রণ বাতিল করে দেশপ্রেমের পরিচয় দিন।
আজ পুরানা পল্টনস্থ ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় কার্যালয়ে দেশের সার্বিক পরিস্থিতি পর্যালোচনাকালে তিনি এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা লোকমান হোসাইন জাফরীসহ অন্যান্য নেতৃবৃন্দ। সংবাদ সম্মেলন আগামীকাল : স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকায় আগমন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি এবং ইউপি নির্বাচন প্রসঙ্গে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই আগামীকাল মঙ্গলবার দুপুর ১২টায় পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে (৫৫/বি, পুরানা পল্টন, ৩য় তলা নোয়াখালী টাওয়ার) এক সংবাদ সম্মেলন আহ্বান করেছেন।
পানির মূল্যবৃদ্ধি প্রতিবাদ: করোনা মহামারির মধ্যে ঢাকা ওয়াসার পানির মূল্যবৃদ্ধির প্রস্তাবে তীব্র ক্ষোভ প্রকাশ করে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম আজ এক বিবৃতিতে বলেছেন, ময়লা ও দুর্গন্ধযুক্ত পানি সরবরাহ, অনিয়ম, দুর্নীতি ও অব্যবস্থাপনার কারণে ঢাকা ওয়াসা একটি ব্যর্থ প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। ওয়াসার পানির নি¤œ মানের কারণে ৯৩ শতাংশ গ্রাহক বিভিন্ন পদ্ধতিতে পানি পানের উপযোগি করেন। সরকার ওয়াসার সেবার মান উন্নত ও পানির বিশুদ্ধতা নিশ্চিত না করে একেরপর এক মূল্য বাড়িয়েই চলছে। ২০০৯ সাল থেকে এ পর্যন্ত সরকার ১৩ বার পানির দাম বাড়িয়েছে। বর্তমান করোনা মহামারির সময়ে মানুষ যখন স্বাভাবিক জীবনযাত্রার ব্যয় মেটাতে দিশেহারা, তখন জীবন বাঁচানোর অন্যতম উপাদান পানির দাম বাড়ানো চরম অমানবিক ও গণবিরোধী। সরকারকে অবশ্যই এই গণবিরোধী অবস্থান থেকে সরে আসতে হবে। পাশাপাশি ওয়াসার সেবার মান উন্নত ও পানির বিশুদ্ধতা নিশ্চিত করতে হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah