শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০২:১১ পূর্বাহ্ন

মহানবীকে নিয়ে কটূক্তি করায় চুয়েট ছাত্র গ্রেফতার

ফেসবুকে মহানবী হজরত মুহাম্মদ (সা:) কে উদ্দেশ্য করে নোংরা ও কুরুচিপুর্ণ মন্তব্য করায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এর পুরকৌশল বিভাগের শিক্ষার্থী সৌরভ চৌধুরীকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২১ মার্চ) চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (রাউজান- রাঙ্গুনিয়া সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীম’র নেতৃত্বে রাউজান থানা পুলিশের একটি চৌকস দল চট্টগ্রাম মহানগরীর উত্তর নালাপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

সূত্রে জানা যায়, ফেসবুকে মহানবী হজরত মুহাম্মদ (সা:) কে উদ্দেশ করে নোংরা ও কুরুচিপুর্ণ মন্তব্য করায় গত রাতে চট্টগ্রামের রাউজান থানায় সৌরভের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করে পুলিশ। পরে আসামি গ্রেফতার অভিযানের অংশ হিসেবে এএসপির নেতৃত্বে রাত ৩টা ৩০ ঘটিকায় ২০/৩০ জন পুলিশ সদস্য উত্তর নালাপাড়ার ১৩৫ নং বাসাটি (হাজী ইয়াকুব মঞ্জিল) ঘিরে ফেলে। পরবর্তীতে পূর্বসংবাদের ভিত্তিতে ওই ভবনের ৭ তলায় অভিযান চালিয়ে ব্যবহৃত স্মার্টফোনসহ সৌরভকে আটক করে নিয়ে যায় তারা।

এ সময় সার্কেল এএসপি ছাড়াও উপস্থিত ছিলেন রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল হারুন এবং সেকেন্ড অফিসার অজয় দেব।

সংশ্লিষ্ট সূত্রমতে জানা যায়, গত ১৯ মার্চ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহম্মদ (স:)-কে নিয়ে অশালীন মন্তব্য করেছিলেন আটককৃত সৌরভ। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি এই কটূক্তি করেন। তার এমন উগ্র আচরণ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন চুয়েটের অন্যান্য শিক্ষার্থীরা। চুয়েট আড্ডাবাজ নামক একটি গ্রুপ থেকে তার কটূক্তি সম্বলিত স্ক্রিনশট ভাইরাল হলে সাধারণ শিক্ষার্থীরা তার বহিষ্কার ও তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. রেজাউল করিম বলেন, আমরা বিষয়টি ইতিমধ্যেই জেনেছি, আমি নিজেও চুয়েট আড্ডাবাজে মুসলিম-অমুসলিম সবার বক্তব্য পড়েছি। তারা তাদের ক্ষুব্ধ মনোভাব প্রকাশ করার পাশাপাশি তার শাস্তির দাবিও জানিয়েছে। এসব বিষয়ে আসলে কোনো ছাড় দেওয়ার সুযোগ নাই। তথ্য উপাত্তের ভিত্তিতে আগামীকাল (সোমবার) শৃঙ্খলা কমিটির আলোচনা সভা হতে পারে।

এ প্রসঙ্গে গ্রেফতার অভিযানের নেতৃত্বে থাকা চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (রাউজান- রাঙ্গুনিয়া সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীম বলেন, ফেসবুকে ধর্মীয় উষ্কানিমূলক ও রাষ্ট্রবিরোধী মন্তব্য করায় গতরাতে আসামি সৌরভ চৌধুরীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। এই প্রেক্ষিতে চট্টগ্রাম নগরের নালাপাড়া এলাকা থেকে আমরা তাকে গ্রেফতার করি।

উল্লেখ্য, গত অক্টোবর মাসে নবী করিম(স:)-কে নিয়ে কটূক্তি করায় রায়হান রোমান নামের এক শিক্ষার্থীকে বহিষ্কার করে চুয়েট প্রশাসন।

ব্রেকিংনিউজ

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Design & Developed BY Masum Billah