শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৩:১১ পূর্বাহ্ন

মোদি বিরোধী মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ২৫

যুবকণ্ঠ ডেস্ক;

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ ও কুশপুত্তলিকা দাহ কর্মসূচিতে ছাত্রলীগের হামলায় দুজন সাংবাদিকসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন।

হামলায় প্রগতি বর্মণ তমা, মেঘমল্লার বোস, অসমানী আশা, সুমাইয়া সেতু এবং দৈনিক মানব জমিনের জীবন আহমেদ এবং দৈনিক দেশ রূপান্তরের রুবেল রাশিদসহ প্রগতিশীল ছাত্র জোটের ২৫ জন নেতা-কর্মী রয়েছেন।

আহতদের চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন স্বোপার্জিত স্বাধীনতা চত্ত্বরে মোদির প্রতীকী কুশপুতুল দাহ করার সময় এই হামলা করেন ছাত্রলীগের নেতা-কর্মীরা।

ছাত্রফ্রন্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি সালমান সিদ্দিক বলেন, ‘আমাদের শান্তিপূর্ণ মিছিলে ছাত্রলীগ হামলা করেছে। আমাদের কমপক্ষে ২০-২৫ জন ভাই আহত হয়েছেন এবং তাদের মধ্যে ১৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

এর আগে মঙ্গলবার সকালে মোদির আগমনের প্রতিবাদে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকা দাহ কর্মসূচিতে বাধা দেয় ছাত্রলীগ। দাহ করার আগেই মোদির কুশপুত্তলিকা কেড়ে নেয় তারা।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ভূষিত করা হয় ২০২০ সালের জন্য গান্ধী শান্তি পুরষ্কার উদযাপন করে গতকাল সকাল থেকে ছাত্রলীগের কয়েক শতাধিক নেতাকর্মী বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য এবং মধুর ক্যান্টিনে গিয়েছিলেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ভারত সরকার গান্ধী শান্তি পুরস্কার ২০২০ এ ভূষিত করায় এর উদযাপনের অংশ হিসেবে সকাল থেকেই ছাত্রলীগের কয়েক শতাধিক নেতা-কর্মী বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য এবং মধুর ক্যান্টিনে অবস্থান নেয়।

সূত্র : ইউএনবি

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Design & Developed BY Masum Billah