বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০১:০১ অপরাহ্ন

শিরোনাম:
বেডে বেডে লাশ, আইসিইউতে তালা দিয়ে পালিয়েছেন ডাক্তার-নার্স-স্টাফরা ‘ফ্রি ফায়ার গেম’ নিয়ে দ্বন্দ্ব, ছুরিকাঘাতে তিন বন্ধু জখম গ্রাম-গঞ্জে বাসা-বাড়ি কিংবা মসজিদ মাদরাসা বানাতেও অনুমতি লাগবে সরকারকে ফাঁকি দেওয়া যায়, মৃত্যুকে নয় : কাদের হৃদয়বিদারক দৃশ্য, করোনা আক্রান্ত বাবাকে পানি দিতে গেলেও আটকাচ্ছেন মা! (ভিডিও) ভারতের বিধানসভা নির্বাচনে ১১২ মুসলিম প্রার্থীর জয় ‘আসতে পারে তৃতীয় ঢেউ, লকডাউনেও কাজ হবে না’ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর যা বললেন হেফাজতে ইসলামের নেতারা আবারও স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় হেফাজত নেতারা তাণ্ডবের বিচার চেয়ে পদত্যাগ করা সেই হেফাজত নেতা গ্রেপ্তার

মাছ ছিনতাই : থানায় অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

করোনায় মারা গেলেন পশ্চিমবঙ্গের প্রখ্যাত কবি শঙ্খ ঘোষ ভার্চুয়াল শুনানি: ছয় দিনে ১২ হাজার ২৫৮ আসামির জামিন হেফাজতে ইসলাম ও কওমী মাদ্রাসার কর্মকাণ্ড পর্যবেক্ষণ ও তদন্তের দাবি হক্কানি আলেম সমাজের, চুক্তিভিত্তিক বিয়ে ইসলাম সমর্থন করে না করোনা: বিশ্বে একদিনে ১৩ হাজার ৮ শতাধিক মৃত্যু, মোট প্রাণহানি ৩০ লাখ ৫৬ হাজার ছাড়িয়েছে, মোট সংক্রমণ ১৪ কোটি ৩৫ লাখ ছাড়ালো, ভারতে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২ লাখ ৯৪ হাজারের বেশি শনাক্ত করোনা রোগীদের চিকিৎসার প্রয়োজনে কলকারখানায় অক্সিজেন সরবরাহ বন্ধ রাখার নির্দেশ দিল্লি হাইকোর্টের যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ তরুণ ফ্লয়েড হত্যা মামলায় শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তা দোষী সাব্যস্ত, কারাদণ্ড হতে পারে ৪০ বছরের, ন্যায়বিচারের জন্য আরও অনেক কিছু প্রয়োজন: ওবামা অভ্যন্তরীণ সব রুটে সীমিত পরিসরে ফ্লাইট চলাচল শুরু, দুইটি এয়ারলাইন্সের মোট ৪২টি ফ্লাইট চলবে আজ লকডাউনে ক্ষতিগ্রস্ত, দরিদ্র, দুঃস্থ, ভাসমান এবং আসহায় মানুষকে সহায়তার জন্য জেলা প্রশাসকদের অনুকূলে সাড়ে ১০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় মাদকসহ ৪ মাদক ব্যবসায়ী আটক ঝিনাইদহে মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত এক রংপুরের মধুপুরে মাদকসহ ৪ জনকে আটক করেছে পুলিশ চট্টগ্রামের পাহাড়তলীতে বিপুল পরিমান সরকারি চাল উদ্ধার করেছে পুলিশ রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার মেয়র মনিরুল ইসলাম বাবু মারা গেছেন হেফাজতের ঢাকা মহানগর সহ-সভাপতি কাসেমীকে রাজধানীর বাসাবো থেকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহকারি মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমীন গ্রেপ্তার

মাছ ছিনতাই : থানায় অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে
২০ এপ্রিল, ২০২১ ২৩:০৫
অনলাইন ডেস্ক
অ- অ অ+

মাছ ছিনতাই : থানায় অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

লালমনিরহাটের হাতীবান্ধায় চাঁদা না পেয়ে জেলেদের মাছ ছিনতাই করার অভিযোগ পাওয়া গেছে জিয়াউর রহমান (৩৩) নামে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। সেই ঘটনায় ভুক্তভোগী জেলে জিয়াউর রহমানকে আসামী করে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

শনিবার দুপুরে হাতীবান্ধা উপজেলায় অবস্থিত দেশের বৃহত্তম সেচ প্রকল্প তিস্তা ব্যারাজের এলাকার ৩ নং ওয়ার্ডের তিস্তা নদীতে মাছ ছিনতাইয়ের এই এ ঘটনাটি ঘটে।

এ ঘটনায় ১৯ এপ্রিল রাতে ভুক্তভোগী জেলে রহমত আলী বাদী হয়ে জিয়াকে প্রধান আসামি করে আরও একজনকে আসামি করে থানায় লিখিত অভিযোগ দেন।

অভিযুক্ত জিয়াউর রহমান উপজেলার দোয়ানী পিত্তিফাটা এলাকার ২ নং ওয়ার্ডের মৃত লিয়াকত আলীর ছেলে। এছাড়া সে উপজেলা ছাত্রলীগের দোয়ানী ইউনিটের সাবেক ছাত্রলীগ সভাপতি। তবে সে ছাত্রলীগের কেউ নন বলে দাবি করেন হাতীবান্ধা উপজেলা ছাত্রলীগ সভাপতি।

থানায় দায়েরকৃত লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, দেশের বৃহত্তম সেচ প্রকল্প তিস্তা ব্যারাজ এলাকায় অসহায় গরীব ২২ জন জেলেদের নিয়ে গঠিত দোয়ানী তিস্তা ব্যারাজ মৎসজীবী সমবায় সমিতি। সেই সমিতির সভাপতি জেলে রহমত আলীর নেতৃত্বে ব্যারাজের পিছনের তিস্তা নদী থেকে জাল দিয়ে মাছ ধরে বিক্রি করেই জীবিকা নির্বাহ করেন সমিতির সকলে। প্রায় বছর দুয়েক আগ থেকে চাঁদার জন্য জেলেদের নদী থেকে মাছ ধরতে বাধা দিয়ে আসছেন জিয়া গং। এরই মাঝে বেশ কয়েকবার চাঁদার টাকা না পেয়ে ঝামেলা করে জোর পূর্বক ২-৩ কেজি বৈরালী মাছ নিয়ে চলে যায়। টাকাতো দেননা উল্টো ১০ হাজার টাকা চাঁদা দাবি করেন তিনি।

গত ১৯ এপ্রিল জেলেরা তিস্তা ব্যারাজ এলাকার ৩ নং ওয়ার্ডের তিস্তা নদীতে জাল দিয়ে মাছ ধরছিলো। এ সময় জিয়াসহ কয়েকজন সেখানে গিয়ে মাছ ধরতে বাধা দেন। যদি দশ হাজার টাকা না দেয় তাহলে মাছ ধরতে পারবে না বলে জানান। এতে রহমত আলীসহ অন্যান্যরা চাঁদা দিকে অপরাগতা প্রকাশ করেন। এতে জিয়া ক্ষিপ্ত হয়ে জেলেদের ধরা ৮শত টাকা মূল্যের বৈরালী মাছ জোরপূর্বক নিয়ে চলে যাওয়ার চেষ্টা করলে এতে বাধা দেন রহমত। ফলে জিয়া গং রহমের উপর হামলা চালিয়ে মারধর শুরু করে।

এ সময় গড্ডিমারী ইউপি সদস্য মতিয়ার রহমান ছুটে এসে রহমতকে রক্ষা করে জিয়াকে চলে যেতে বলে। কিন্ত জিয়া চলে না গিয়ে আরও ক্ষিপ্ত হয়ে ইউপি সদস্যের উপর অতর্কিত হামলা চালিয়ে বেধড়ক পিটিয়ে আহত করেন। এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গিয়ে ভর্তি করান।

এ বিষয়ে উপজেলার দোয়ানী ইউনিট শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি জিয়াউর রহমান বলেন, ওরা নিজেরাই চলতে পারে না। কোন রকম মাছ ধরে দিন পার করে। ওরা দশ হাজার টাকা কই পাইবে। আমি তাদের কাছে কোন চাঁদা দাবি করিনি। এটা সম্পূর্ন মিথ্যা বানোয়াট ভিত্তিহীন।

এ বিষয়ে আহত ইউপি সদস্য মতিয়ার রহমান বলেন, ওই জিয়া প্রায় জেলেদের উপর অবিচার করে। জেলেরা অনেক কষ্টে মাছ ধরে জীবিকা নির্বাহ করেন। তারা দশ হাজার টাকা কই পাবে। উল্টো টাকা ছাড়া মাছ নিয়ে যায়। বাধা দেয়ায় রহমতকে মারধর করে। আমিও বাধা দিতে গিয়ে জিয়ার মারধরের স্বীকার হই। আমি জিয়ার বিচার চাই।

এ বিষয়ে হাতীবান্ধা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সুত্র নিউজ২৪

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah