বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ১২:০৪ অপরাহ্ন

শিরোনাম:
বেডে বেডে লাশ, আইসিইউতে তালা দিয়ে পালিয়েছেন ডাক্তার-নার্স-স্টাফরা ‘ফ্রি ফায়ার গেম’ নিয়ে দ্বন্দ্ব, ছুরিকাঘাতে তিন বন্ধু জখম গ্রাম-গঞ্জে বাসা-বাড়ি কিংবা মসজিদ মাদরাসা বানাতেও অনুমতি লাগবে সরকারকে ফাঁকি দেওয়া যায়, মৃত্যুকে নয় : কাদের হৃদয়বিদারক দৃশ্য, করোনা আক্রান্ত বাবাকে পানি দিতে গেলেও আটকাচ্ছেন মা! (ভিডিও) ভারতের বিধানসভা নির্বাচনে ১১২ মুসলিম প্রার্থীর জয় ‘আসতে পারে তৃতীয় ঢেউ, লকডাউনেও কাজ হবে না’ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর যা বললেন হেফাজতে ইসলামের নেতারা আবারও স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় হেফাজত নেতারা তাণ্ডবের বিচার চেয়ে পদত্যাগ করা সেই হেফাজত নেতা গ্রেপ্তার

করোনায় মারা গেলেন বিএনপির সাবেক এমপি জিয়াউর রহমান খান

ঢাকা-২০ ধামরাই আসনের সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার জিয়াউর রহমান খান মারা গেছেন। ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শনিবার রাত ১০টার দিকে রাজধানীর ধানমন্ডির একটি হাসপাতালে তার মৃত্যু হয়।
ব্যারিস্টার জিয়াউর রহমান খান প্রয়াত প্রধানমন্ত্রী আতাউর রহমান খানের ছেলে। সবশেষ তিনি বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতা ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ছিলেন। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা জেলা বিএনপির সহ-সভাপতি দেওয়ান নাজিমুদ্দিন মঞ্জু।
তিনি বলেন, গেল কিছুদিন ধরেই জিয়া ভাই অসুস্থ ছিলেন। তার পায়ে ইনফেকশন হয়েছিলো। সেটার অপারেশন করার কথা ছিলো। কিন্তু এর মধ্যেই তার করোনা পজিটিভ আসে। রাত ১০টার দিকে তার মৃত্যু হয়।
সাবেক প্রধানমন্ত্রী আতাউর রহমান খানের ছেলে ব্যারিস্টার জিয়াউর রহমান খান এরশাদ পতন-পরবর্তী সময়ে জাতীয় পার্টি ছেড়ে বিএনপির রাজনীতিতে সক্রিয় হন। পরে বিএনপির প্রার্থী হয়ে এই আসনে (তৎকালীন ঢাকা-১৩) ১৯৯১-২০০১ সাল পর্যন্ত পরপর চারটি নির্বাচনে এমপি নির্বাচিত হন।
অবশ্য ১৯৮৫ সালে তার বাবা আতাউর রহমান খান প্রধানমন্ত্রী থাকা অবস্থায় জিয়াউর রহমান খান উপজেলা চেয়ারম্যান নির্বাচনে হেরেছেন। ওয়ান-ইলেভেনের আগে ও বিএনপি ক্ষমতা ছাড়ার শেষ মুহূর্তে ২০০৬ সালে লিবারেল ডেমোক্রেটিক পার্টিতে (এলডিপি) যোগ দেন তিনি।
২০০৬ সালের ২২ জানুয়ারির স্থগিত হওয়া জাতীয় নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের মনোনয়নও পেয়েছেন। ২০০৮ সালে সীমানা পুনর্বিন্যাসের পর নির্বাচনের আগে তিনি বিএনপিতে ফিরে আসেন। ধানের শীষের প্রার্থী হয়েও ওই নির্বাচনে পরাজিত হন তিনি। তবে এর পরে আর তিনি নির্বাচনে প্রার্থী হননি।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah