শুক্রবার, ০৭ মে ২০২১, ০২:০১ অপরাহ্ন

সারাদেশে গ্রেফতার হওয়া আলেমদের মুক্তি দাবি হেফাজত মহাসচিবের

২০১৩ হেফাজতের আন্দোলনকে কেন্দ্র করে ও বিগত ২৬, ২৭, ২৮ মার্চে সংঘটিত ঘটনা-দুর্ঘটনা বিষয়ে দায়েরকৃত মামলায় সারাদেশে গ্রেফতার আলেম ওলামাদের মুক্তির দাবি জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর মহাসচিব আল্লামা নুরুল ইসলাম।

মঙ্গলবার (২৭ এপ্রিল) সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।

আল্লামা নুরুল ইসলাম বলেন, মিথ্যা ও হয়রানিমূলক মামলায় প্রশাসন সারাদেশে একের পর এক আলেম-ওলামাদের গ্রেপ্তার করছে। রমজান মাসে ওলামায়ে কেরামকে যেভাবে গ্রেফতার ও হয়রানি করছে, তা অত্যন্ত দুঃখজনক। আলেম-উলামারা মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ওয়ারিশ। তাদের সাথে এধরণের আচরণ সরকার, দেশ ও জাতীর জন্য কল্যাণকর নয়। অতএব সরকারকে এসব হটকারী সিদ্ধান্ত পরিহার করে অনতিবিলম্বে গ্রেপ্তারকৃত সকল আলেম-উলামাদের মুক্তি দেওয়া উচিত।

তিনি বলেন, গ্রেফতারকৃত আলেম-ওলামারা থানায় ও কারাগারে অতি কষ্টে দিন যাপন করছেন। তাদের ইবাদত-বন্দেগীতেও খুবই সমস্যা হচ্ছে। গ্রেফতার হওয়া আলেমদের বেশিরভাগই কুরআনের হাফেজ। প্রতি বছর তারা হাজার হাজার মুসল্লিদের নিয়ে তারাবীহ নামাজ আদায় করেন। কিন্তু গ্রেফতারের কারণে তাদের থানা ও জেলে দিন কাটাতে হচ্ছে। যা অত্যন্ত দুঃখজনক।

আল্লামা নুরুল ইসলাম আরো বলেন, এই রমজান মাসে আলেমদের একের পর এক রিমান্ডে নেওয়া হচ্ছে। একবার রিমান্ড শেষ হলে আরেকবার রিমান্ড দেওয়া হচ্ছে। এগুলো অমানবিক আচরণ। পবিত্র রমজান মাসে আলেমদের সাথে এমন অমানবিক আচরণ করবেন না। অবিলম্বে গ্রেফতার ও হয়রানি বন্ধ করুন। যারা গ্রেফতার হয়েছেন, তাদের মুক্তি দিন। যাদের রিমান্ড দেওয়া হয়েছে, তাদের রিমান্ড বাতিল করুন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah