সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১১:০৬ অপরাহ্ন

শিরোনাম:
করোনার নতুন ভ্যারিয়েন্ট: এইচএসসি পরীক্ষা হবে কিনা জানালেন শিক্ষামন্ত্রী ১৪ মাসে হেফাজতের শীর্ষ চার নেতার ইন্তিকাল ভারতের ‘ওমিক্রন ঝুঁকিপূর্ণ’ দেশের তালিকায় বাংলাদেশ ওমিক্রন: দক্ষিন আফ্রিকা থেকে আসা ব্রাহ্মণবাড়িয়ার ৭ ব্যক্তির বাড়িতে লাল পতাকা হেফাজতের ভারপ্রাপ্ত মহাসচিব হলেন মাওলানা সাজিদুর রহমান আল্লামা নুরুল ইসলামের জানাজার নামাজ সম্পন্ন আল্লামা নুরুল ইসলামের ইন্তেকালে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের শোক প্রকাশ যে কারণে হাটহাজারিতে হচ্ছে আল্লামা নূরুল ইসলাম জিহাদির দাফন হেফাজত মহাসচিবের ইন্তিকালে আল্লামা মুহাম্মদ ইয়াহইয়ার গভীর শোক আল্লামা নুরুল ইসলামের ইন্তেকালে ইসলামী ছাত্রশিবিরের গভীর শোক প্রকাশ

ঢাকা টেষ্ট , চালকের আসনে শ্রীলংকা

ডেক্স নিউজ –  ১৪টি উইকেটের পতন ঘটিয়ে বোলাররা প্রমান করেছে ঢাকা  টেস্ট তাদের । প্রথম দিনের চার উইকেটে ৫৬ রান নিয়ে দিন শুরু করা বাংলাদেশের প্রথম ইনিংস এদিন গুটিয়ে গেছে এদিন ১১০ রানে । শ্রীলংকার প্রথম ইনিংসে ২২২ রান করে । অতঃপর দ্বিতীয় ইনিংসে করে করে ৮ উইকেটে ২০০ রান । তাই দুই উইকেট হাতে রেখে এখন তাদের লিড ৩১২ রানের। দিনশেষে ৫৮ রানে অপরাজিত রয়েছেন রোশেন সিলভা। তার সঙ্গী সুরাঙ্গা লাকমাল অপরাজিত রয়েছেন ৭ রানে।

দ্বিতীয় ইনিংসে দারুণ ফর্মে থাকা কুশল মেন্ডিসকে ফিরিয়ে শ্রীলঙ্কার উদ্বোধনী জুটি ভেঙেছেন আব্দুর রাজাক। বাঁহাতি স্পিনারের বলে এলবিডব্লিউ হয়েছেন শ্রীলঙ্কার ওপেনার (৭)। সফরকারীদের সংগ্রহ তখন ১ উইকেটে ১৯ রান। দিমুথ করুনারত্নের সঙ্গে যোগ দেন ধনঞ্জয়া ডি সিলভা। এর পর দলীয় ৫৩ রাজ্জাকের পর আঘাত আনেন তাইজুল ইসলাম। তিনি ধনঞ্জয়া ডি সিলভাকে ফেরান। আউট হওয়ার আগে সিলভা ২৪ বলে ২৮ রান করেন। দলীয় ৮০ রানে গুনাথিলাকাকে ফেরালেন মুস্তাফিজুর রহমান। আউট হওয়ার আগে গুনাথিলাকা ২৭ বলে ১৭ রান করেন।

এরপর টানা দুই উইকেট তুলে নেন মিরাজ। শ্রীলঙ্কার ৯২ রানের মাথায় করুনারত্মেকে ফেরান তিনি। আউট হওয়ার আগে তিনি ১০৫ বলে ৩২ রান করেন। এরপর ৫৪ বলে ৩০ রান করা চান্দিমালকেও সাজঘরের পথ ধরান মিরাজ। আর ১৮ বল থেকে ১০ রান করা দিকবেলাকে ফেরান তাইজুল। সবশেষ পেরেরা ও ধনঞ্জয়াকে টানা দুই বলে ফেরত পাঠান ‍মুস্তাফিজ।

আগামীকাল বাংলাদেশের প্রয়োজন আর্লি ২ উইকেট এবং নির্ভর ব্যটিং । তবে ফলাফল পক্ষে থাকবে । অন্যদিকে শ্রীলংকা নতুন কৌশল নিয়ে কাল মাঠে নামবে । কারণ জয়ের পাল্লা এখন তাদের দিকে ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah