মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৯:২২ পূর্বাহ্ন

শিরোনাম:

ফায়ারব্রিগ্রেডহীন কালুখালী উপজেলায় আগুনে পুড়েছে অনেক প্রতিষ্ঠান এবং বাড়ী-ঘর

ডেক্স নিউজ – শুকনো মৌসুমের শুরুতেই অসচেতন হবার  কারণে সাড়াদেশের ন্যয় রাজবাড়ী জেলায়ও শুরু হয়েছে অগ্নিকান্ড । আজ সন্ধায় আগুনে পুড়ে সর্বশান্ত হয়েছে কালুখালী উপজেলার রুপপুর গ্রামের প্রান্তিক চাষী আতর আলী সহায় সম্বলসহ কয়েকটি পরিবার । একই গ্রামে গত কয়েক মাসে বেশ কয়েকটি অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে বলে জানা যায় ।

জনৈক ফায়ারম্যান এর ভাষ্য মতে , ঘন বসতির কারণেই মূলতঃ এই অগ্নিকান্ড ঘটেছে ।  খবর পেয়ে দমকল বাহিনীর পাংশা ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে ।ফায়ারব্রিগেট জোন ভিত্তিক ক্যাম্পেইন এবং সচেতনতা মূলক প্রচার-প্রচারণা থাকলেও প্রান্তিক পর্যায়ে আরো ব্যপক সচেতনতার জন্য লোকবল এবং অগ্নীনির্বাপনে ফায়ার ফাইটের জন্য একাধিক গাড়ীর প্রয়োজন । তাদের একটি গাড়ী দিয়ে পুরো তিনটি উপজেলা কাভার করা প্রায় অসম্ভব ।

আমাদের স্থানীয় সংবাদদাতা জানান, এই ঘটনায় কয়েক লক্ষাধিক টাকা মূল্যের মালামাল এবং গবাদী পশু পুড়ে গেছে । সর্বশান্ত হয়েছে কয়েকটি পরিবার । ক্ষতিগ্রস্থরা খোলা আকাশের নীচে অবস্থান করছে । তাদের সাহায্যে এখনো কেউ এগিয়ে আসেনি বলে জানা যায় । স্থানীয় এবং আতর আলীর পরিবার সূত্রে জানা যায় । রান্না ঘর থেকে খড়ের ঘরে এই আগুন দ্রুত ছড়িয়ে পড়ে ।

জানা যায়, কালুখালীতে ফায়ারব্রিগেড স্থাপনে জায়গা নির্ধারণ করলেও অদৃশ্য কারণে এই উপজেলায় এখনও তা প্রতিষ্ঠিত হয়নি ।

 

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah