বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:০২ অপরাহ্ন

রাজশাহীতে প্রায় ৩৩টি উন্নয়ন প্রকল্পের উদ্ভোধন করলেন প্রধানমন্ত্রী

ডেক্স নিউজ – বৃহস্পতিবার বিকেলে রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২১টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং রাজশাহী মহানগর পুলিশের নতুন ৮টি থানাসহ ১২টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন । এখানে মাদ্রাসা ময়দান থেকে ফলক উন্মোচনের মাধ্যমে প্রকল্পগুলোর উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

প্রধানমন্ত্রীর উদ্ভোধন করা প্রকল্প – ‘তথ্য প্রযুক্তির সহায়তায় শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে নির্বাচিত বেসরকারি কলেজ (আইসিটি) সমূহের উন্নয়ন’র্শীষক প্রকল্পের আওতায় বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ, বোয়ালিয়া, রাজশাহীর ৪-তলা একাডেমিক ভবন নির্মাণ; শহীদ এ এইচ এম কামারুজ্জামান ডিগ্রি কলেজ, বোয়ালিয়া, রাজশাহীর ৫-তলা একাডেমিক ভবন নির্মাণ; দামকুড়া হাট কলেজ, পবা, রাজস্ব খাতের আওতায় সরকারি প্রতিষ্ঠান সমূহে মেরামত ও সংস্কার কাজ শীর্ষক প্রকল্পের আওতায় রাজশাহী সরকারি মহিলা কলেজ এর ৬-তলা ভিতবিশিষ্ট ছাত্রীনিবাস নির্মাণ (২৫০ শয্যা বিশিষ্ট); ‘বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্প, রাজশাহী জোন’শীর্ষক প্রকল্পের আওতায় কাশিয়াডাঙ্গা ৩৩/১১ কেভি উপকেন্দ্র নির্মাণ কাজ, কাশিয়াডাঙ্গা, রাজশাহী। মেহেরচন্ডী ৩৩/১১ কেভি, উপকেন্দ্র নির্মাণ কাজ, মেহেরচন্ডী, রাজশাহী মহানগরীর রাজশাহী-নওগাঁ প্রধান সড়ক হতে মোহনপুর রাজশাহী-নাটোর সড়ক পর্যন্ত পূর্ব-পশ্চিম সংযোগ সড়ক নির্মাণ (১ম সংশোধিত) শীর্ষক প্রকল্পের আওতায় ৩২৪.৫০ মিটার ফ্লাইওভার নির্মাণ ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার, রাজশাহী, স্থাপন’শীর্ষক প্রকল্পের নির্মাণ কাজ। রাজশাহী জেলার চারঘাট উপজেলাধীন কৃষ্ণপুর হতে জাহাঙ্গীরাবাদ সড়কে ২৩০ মি. চেইনেজে বড়াল নদীর উপর ৯৬ মিটার পিএসসি গার্ডার ব্রিজ নির্মাণ। রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলাধীন বড়গাছি ও রাজাবাড়ী ইউনিয়ন ভূমি অফিস এবং চারঘাট উপজেলাধীন চারঘাট ও নন্দনগাছি ইউনিয়ন ভূমি অফিস নির্মাণ। রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন নির্মাণ। রাজশাহী জেলার দুর্গাপুর উপজেলাধীন মাড়িয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র নির্মাণ এবং বেসরকারি শাহ মখদুম মেডিকেল কলেজের একাডেমিক ভবন নির্মাণ প্রকল্প। অতপর তিনি স্থানীয় জনসভায় ভাষণ দেন ।

প্রধানমন্ত্রী , আগামীতে তাঁর সরকারের প্রয়োজনীয়তা তুলে ধরেন । তিনি অতীতের সরকার বিশেষ করে বিএনপি’র দুঃশাসন যেন আর ফিরে না আসে তার জন্য তিনি আওয়ামীলীগের হাতকে শক্তিশালী করতে বলেন ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah