শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৫:৪৮ পূর্বাহ্ন

শিরোনাম:
শিশু বলৎকারের অভিযোগে নাপিত গ্রেফতার ছাত্রলীগ নেতার মামলায় আ’লীগ নেতা গ্রেফতার আমাদের জন্যই লকডাউন, আমি সবাইকে নিয়ে জেলে যাব, তবুও লকডাউন তুলে নিন : বাবুনগরী হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী গ্রেপ্তার মদপানে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকসহ ৪ জনের মৃত্যু, আশঙ্কাজনক আরও অনেক রাজশাহীতে ডিজিটাল নিরাপত্তা আইনে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা করলেন যুবলীগ নেতা হেফাজতের আরও দুই শীর্ষস্থানীয় নেতা গ্রেপ্তার মাছ ছিনতাই : থানায় অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে শাপলা ট্রাজেডির মামলায় আল্লামা খুরশেদ আলম কাসেমি গ্রেফতার! ২০১৩ সালের ৫ ই মের মামলায় মুফতি সাখাওয়াত ও মাওলানা আফেন্দির ২১ দিনের রিমান্ড মঞ্জুর

পুলিশের এ এস আই বলে , ” একদম চুপ কোন কথা বলবি না “

ডেক্স নিউজ – ২৪ ফেব্রুয়ারি, শনিবার সকাল সাড়ে ১০টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সাংবাদিক পরিচয় দেওয়ায় নির্যাতনের শিকার কিরণ শেখ । তিনি অনলাইন নিউজ পোর্টাল বাংলাদেশে জার্নালের নিজস্ব প্রতিবেদক হিসেবে কর্মরত রয়েছেন ।

নির্যাতিত সাংবাদিক কিরণ শেখ বলেন, পূর্বঘোষিত বিএনপির কালো পতাকা পদর্শন কর্মসূচির সংবাদ সংগ্রহ করতে নয়াপল্টন কার্যালয়ের সামনে আসা মাত্রই এ,এ্‌আই ওবায়দুর রহমানসহ বেশ কয়েকজন পুলিশ সদস্য তাকে চারদিক থেকে ঘিরে ফেলে । এ সময় তার পরিচয় জানতে চাইলে তিনি তার অফিসের আইডি কার্ড প্রদর্শন করেন । এরপর অশ্রাব্য ভাষায় গালাগালি করে কিরণকে কিল ঘুষি ও লাথি মেরে মাটিতে ফেলে দেয়। শার্ট টেনে মাটি থেকে তুলে শারীরিকভাবে লাঞ্ছিত করে ।
‘তাঁকে কেন মারধর করা হচ্ছে জানতে চাইলে আবারো গালে থাপ্পর মেরে বলে হয়, একদম চুপ কোন কথা বলবি না,’ বলেন কিরণ শেখ ।
এই ঘটনার পর নয়াপল্টন কার্যালয়ের সামনে কর্তব্যরত কয়েকজন গণমাধ্যমকর্মী পুলিশের উর্ধতন কর্মকর্তাদের কাছে এ বিষয়ে দৃষ্টি আকষণ করলে তারা দুঃখপ্রকাশ করেন ।
পুলিশের মতিঝিল জোনের এডি‌সি আরিফুল ইসলাম বলেন, ‘যখন কোন কর্মসূচিকে ঘিরে পুলিশ মুভমেন্টে যায় সেখানে কিছু অপ্রত্যাশিত ঘটনা ঘটতে পারে । মুভমেন্ট চলাকালে অপ্রত্যাশিত ঘটনা যতদূর সম্ভব আমরা এড়িয়ে চলার চেষ্টা করি । তারপরও কিছু ঘটনা ঘটে যায় । কিন্তু আজকে কিরণ শেখ সাংবাদিক পরিচয় দেওয়ার পরও যে ঘটনা ঘটেছে এটা অপ্রত্যাশিত । আমরা দুঃখ প্রকাশ করছি । আমাদের ‌এডিসি স্যারও সরি বলেছেন ।’
কিরণ শেখের ওপর নির্যাতন চালানো ছাড়াও দৈনিক সমকালের রি‌পোর্টার কামরুল হাসান‌কে আটক করে পুলিশ । তবে গণমাধ্যমকর্মী‌দের প্র‌তিবা‌দের মু‌খে পরে তা‌কে ছে‌ড়ে দেয় ।

উক্ত ঘটনার পরিপেক্ষিতে সাংবাদিকদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে । প্রায় সবায় এই ঘটনার সুষ্ঠ বিচার এবং শাস্তি দাবী করেন ।

ছবি – নেট

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah