রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৪:৩২ অপরাহ্ন

“ইতিহাস কেউ মুছে ফেলতে পারে না “- প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডেক্স নিউজ – বিকালে সোহরাওয়ার্দি উদ্যানে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপলক্ষ্যে আয়েজিত জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্বাধীনতায় বিশ্বাস করেনি  ; যারা তাদেরকে পরবর্তীতে জাতির পিতার হত্যার পর পুনর্বাসিত করা হয়েছিল । যারা একাত্তরে গণহত্যা চালিয়েছিল তাদের বিচারের কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন জাতির পিতা ।  তিনি আরো বলেন, জাতির পিতার নামটি মুছে ফেলার চেষ্টা করা হয়েছিল । কিন্তু ইতিহাস কেউ মুছে ফেলতে পারে না । ৭ মার্চের ভাষণ ইউনেসকো স্বীকৃতি দিয়েছিল । আড়াই হাজার বছরের ভাষণের ইতিহাসের মধ্যে এই ভাষণ অন্যতম শ্রেষ্ট ভাষণ ।

শেখ হাসিনা বলেন, মহান মুক্তিযুদ্ধ করা হয়েছিল, বঙ্গবন্ধু এই দেশ স্বাধীন করেছিলেন। এদেশের মানুষ ছিল শোষিত বঞ্চিত, তাদের রাজনৈতিক অধিকারের জন্য জাতির পিতা সংগ্রাম করেছেন। বাংলার মানুষের জন্য তিনি জীবন উৎসর্গ করে গেছেন । দেশ স্বাধীনের পর সাড়ে তিন বছরে একটি প্রদেশ, সেটাকে রাষ্ট্রে উন্নীত করা, বিশ্বের দেশগুলো থেকে স্বীকৃতি আনা, বঙ্গবন্ধু তা করেছিলেন ।

আজ সোহরাওয়ার্দী উদ্যানে আজ বেলা ২টা ৩০ মিনিটে পবিত্র কোরান তেলোয়াত, গীতা, ত্রিপিটক, বাইবেল সহ পবিত্র ধর্মগ্রন্থ পাঠের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানের সূচনা বক্তব্য রাখেন দলটির সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । এর পর আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন ।

মিছিলে মিছিলে সোহরাওয়াদী উদ্দানের দিকে যেতে থাকে সকাল থেকে জনতা । দুপুর ১২টার পরপর পুরো এলাকা জনসমুদ্রে পরিনত হয় । উপস্থিত নেতা-কর্মীরা নানান রঙের ফেস্টুন , ব্যানার  এবং নির্বাচনী প্রতীক নৌকা নিয়ে স্বরব ছিলেন ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah