বৃহস্পতিবার, ১৭ Jun ২০২১, ০৩:০৯ পূর্বাহ্ন

শিরোনাম:
আল-হাইআতুল উলয়া বাংলাদেশের স্থায়ী কমিটির আজকের সভার সিদ্ধান্তসমূহ সন্ধান মেলেনি ছয় দিনেও আবু ত্ব-হা মুহাম্মাদের যুদ্ধবিরতি লঙ্ঘন করে গাজায় আবারও ইসরাইলের বিমান হামলা ইসলামী বক্তা আবু ত্ব-হা ও তার সঙ্গীদের সন্ধান দাবিতে রংপুরে মানববন্ধন করোনাকলীন সময়েও হজে যেতে ২৪ ঘণ্টায় আবেদন জমা পড়েছে ৪ লাখ ইসলামী বক্তা আবু ত্ব-হা নিখোঁজের ৫দিনেও হদিস করতে পারছে না পুলিশ কারাবন্দী আলেম-উলামা ও ইসলামী নেতৃবৃন্দকে মুক্তি দিতে হবে- বাংলাদেশ খেলাফত মজলিস করোনা শিক্ষা প্রতিষ্ঠানে যায়, নাইট ক্লাবে যায় না দেশের সকল প্রাইমারী স্কুলে ধর্মীয় শিক্ষক নিয়োগের আহ্বান ‘আলেমদের নয়, সব এমপিদের সম্পদের হিসাব চাওয়া উচিত’

ছাত্রলীগের হামলায় রা,বি সাংস্কৃতিক কর্মী আহত, প্রতিবাদে মানব্বন্ধন

নিজেস্ব সংবাদদাতা – রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কর্মীকে আহত করায় ছাত্রলীগের এক নেতাসহ কয়েক কর্মীর বহিস্কারের দাবিতে আন্দোলনে নেমেছে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কর্মী , সাধারণ ছাত্র এবং শিক্ষকরা । জানা গেছে গত ৬-ই মার্চ ক্যাম্পাসে বসে বান্ধবীর সাথে লেখা-পড়া বুঝে নাবার সময় ; উপস্থিত হয় ঐ ছাত্রলীগ নেতা কানন এবং তার কিছু সাঙ্গপাঙ্গরা । তারা বাদানুবাদের এক পর্যায়ে হামলা করে । জানা যায় কানন রা,বি ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় কমিটির সদস্য ।

নাট্যকর্মীর কর্মরত সংগঠনটি প্রথমে প্রতিবাদ করলেও , রবিবার সেই ধারাবাহিক রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোট একটি প্রতিবাদী কর্মসূচী ও মানবন্ধন পালন করে । ধারাবাহিক ভাবে কর্মসূচীর সাথে একাত্বতা প্রকাশ করে বক্তব্য দেন, নিম্নের কেন্দ্রীয় এবং স্থানীয় সাংস্কৃতিক ব্যক্তিত্বরা । আহত কর্মীর সংগঠন কর্তৃক আয়োজিত মানববন্ধনে  বক্তব্য প্রদান করেন ফজলে হোসেন বাদশা (এমপি), গ্রুপ থিয়েটারের ফেডারেশনের কেন্দীয় নেতা নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু , বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান , অনুশীলন নাট্যদলের সভাপরি মলয় ভৈমিক , শাহ্‌ আজম শান্তুনু , বাংলাদেশ গ্রাম থিয়েটারের সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়না , গ্রুপ থিয়েটার ফেডারেশন এর কেন্দ্রীয় সদস্য কামারুল্লাহ সরকার কামাল ও রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সভাপতি ইন্দ্রজিৎ কুমার প্রমূখ ।
জানা যায় , অনুশীলন নাট্যদলের কর্মী মইনুলের উপর এই হামলা সংগঠিত হয় । হামলাকারীরা তাদের ভাষায় চিহ্নিত সন্ত্রাসী । তাদের বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবি জানান হয় ।

প্রসঙ্গত সাংস্কৃতিক কর্মীদের উপড় এমন অপ্রত্যাশিত হামলা ছাত্রলীগ সহ অন্য সংগঠন দ্বারা মাঝে মধ্যেই সংগঠিত হয় । কিছুদিন পূর্বে বিশ্ববিদ্যালয় থিয়েটার রাজশাহীর সভাপতি আরিফুল ইসলাম আরিফের উপড়ও এমন হামলা হয়েছিল ।

এই ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তণ সাংস্কৃতিককর্মী ও চলচ্চিত্র নির্মাতা গিয়াস উদ্দীন সেলিম এবং এইচ আর হাবিব  এই ঘটনার  নিন্দা জানান । তাদের অভিন্ন ভাষ্য , মারামারি হানাহানি কখনই কাম্য নয় । ঘটনার তদন্ত পরবর্তী ব্যবস্থা নেওয়া উচিত বলে তাঁরা মনে করেন ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah