বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১১:৪০ পূর্বাহ্ন

শিরোনাম:
প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম আর নেই অপরাধী জামাল, সাজা খাটলো কামাল দাফনের ১৬ বছর পরও অক্ষত লাশ-কাফনের কাপড় সরকারের বিরোধিতা মানেই দেশদ্রোহিতা নয়: ভারতের সুপ্রিম কোর্ট দোয়া ও কোরআনের বরকতে আল্লাহ মহামারি থেকে রক্ষা করেছেন: ধর্ম প্রতিমন্ত্রী পাঁচ বছরে শুধু থানাতেই ২৬ হাজার ৬৯৫ ধর্ষণ মামলা সরকার দেশকে একটি পুলিশী রাষ্ট্রে পরিণত করেছে: মাওলানা মোহাম্মদ ইসহাক আবারও পেছালো শীর্ষ তিন আলেমের বিরুদ্ধে মামলার প্রতিবেদনের তারিখ পোস্টারে ‘হেফাজত নেতা’র নাম থাকায় প্রশাসন কর্তৃক মাহফিলে বাধা: ক্ষুব্ধ এলাকাবাসী বিবাড়িয়ায় কাদিয়ানিবাদ থেকে ফিরে আসা নওমুসলিমদের সাথে আলেমগণের মতবিনিময়

রাশিয়ার নির্বাচনে পুতিনের জয় । যে সব প্রশ্ন এখন সামনে –

ডেক্স নিউজ – রবিবার মোট কাষ্টিং ভোটের মধ্যে ৪ ভাগের ৩ ভাগেও বেশি ভোট পেয়ে আবারো রাশিয়ায় প্রেসিডেন্ট নির্বাচিত হলেন ভ্লাদিমির পুতিন  । ১৭-ই ফেব্রুয়ারী রাশিয়ায় এই প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয় । ভোট গণনা শেষে রাশিয়ার কেন্দ্রীয় নির্বাচন কমিশন জানিয়েছে, তিনি ৭৬ শতাংশেরও বেশি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। জয়ের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় পুতিন বলেন, বিগত বছরগুলোর অর্জনকে স্বীকৃতি দিয়েছে ভোটাররা । তবে বিরোধীরা অভিযোগ করেছেন, অনেককেই ভোট দেয়ার জন্য বাধ্য করা হয়েছে ।

দেশের বিরোধীরা অনেকে মনে করেন , অনেককে দেওয়ার জন্য বাধ্য করেছে । ভোট পড়ার হার যাতে কম না হয় এবং বিতর্ক সৃষ্টি না করতে পারে সেজন্যই এই কৌশল নিয়েছে সরকার। অনেককেই ভোট কেন্দ্রে এসে ভোট দিয়ে সেলফি তুলতে দেখা গেছে । অনেক কোম্পানি আবার গাড়ি ভাড়া করে কর্মকর্তা-কর্মচারীদের ভোট দিতে পাঠিয়েছে । ভোট দিয়ে প্রমাণ দিতে বলা হয়েছে অনেক ভোটারকে । এজন্য ভোট কেন্দ্রের সামনে বিভিন্ন গ্রুপকে একসঙ্গে ছবি তুলতে দেখা গেছে।

পুতিন এই নির্বাচনের এই ফলের জন্য প্রায় ২৫ বছর ক্ষমতায় থাকবেন । তিনি গত ১৮ বছর ধরে ক্ষমতায় আছেন । ভোটারদের অনেকেই বলছেন, বাইরের শত্রু ভাবাপন্ন দেশ থেকে রাশিয়াকে রক্ষায় সক্ষম ৬৫ বছর বয়সী পুতিনই । ইউক্রেনের ক্রিমিয়ায় রাশিয়ার আক্রমণ, মার্কিন নির্বাচনে হস্তক্ষেপের অভিযোগ ও সিরিয়ায় সামরিক অভিযান পশ্চিমাদের সমালোচনার শিকার হলেও রুশদের কাছে পুতিন একজন শক্তিশালী নেতা হিসেবেই পরিচিত ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Design & Developed BY Masum Billah