শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৫:৪৭ পূর্বাহ্ন

শিরোনাম:
শিশু বলৎকারের অভিযোগে নাপিত গ্রেফতার ছাত্রলীগ নেতার মামলায় আ’লীগ নেতা গ্রেফতার আমাদের জন্যই লকডাউন, আমি সবাইকে নিয়ে জেলে যাব, তবুও লকডাউন তুলে নিন : বাবুনগরী হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী গ্রেপ্তার মদপানে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকসহ ৪ জনের মৃত্যু, আশঙ্কাজনক আরও অনেক রাজশাহীতে ডিজিটাল নিরাপত্তা আইনে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা করলেন যুবলীগ নেতা হেফাজতের আরও দুই শীর্ষস্থানীয় নেতা গ্রেপ্তার মাছ ছিনতাই : থানায় অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে শাপলা ট্রাজেডির মামলায় আল্লামা খুরশেদ আলম কাসেমি গ্রেফতার! ২০১৩ সালের ৫ ই মের মামলায় মুফতি সাখাওয়াত ও মাওলানা আফেন্দির ২১ দিনের রিমান্ড মঞ্জুর

কোটা সংস্কারের দাবীতে সাড়াদেশে চলছে ; ছাত্রদের আন্দোলন

প্রতিনিধি
সারাদেশ ২৪ ডট কম,

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শুরু হওয়া আন্দোলন ছড়িয়ে পড়েছি সারাদেশ । দেশের সরকারি বিশ্ববিদ্যালয় গুলোর ছাত্রদের মাধ্যমে আন্দোলন শুরু হলেও সেই আন্দোলন ছড়িয়ে পড়ে সারাদেশে সেই সাথে আন্দোলন করতে দেখা যায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের ও।

সাড়া দেশের সরকারী-বেসরকারী বিশ্ববিদ্যালয় এবং কলেজগুলোর ছাত্ররা অবরোধে নামে । আমাদের দিনাজপুর,বরিশাল,খুলনা এবং ময়মনসিংহ প্রতিনিধীরা কথা বলেছেন আন্দোলনকারীদের সাথে তারা মূলত সরকারের শীর্ষ পর্যায় থেকে কোন আশ্বাস না পেলে ঘরে ফিরে যাবে না বলে জানান । যদিও ছাত্র সমাজের দাবী নিয়ে প্রধানমন্ত্রীর সাথে দেখা করেছন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক । প্রধানমন্ত্রী তাদের বলেছেন কোটা প্রদ্ধতি থাকবে না তা উঠিয়ে নেওয়া হবে ।

বুধবার সাড়া দেশের ন্যয় ঢাকাতেও শূরু হয় এই আন্দোলন । শাহাবাগ,ফার্মগেইট,প্রগতিস্বরণীসহ ঢাকা ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ,জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ আশেপাশের সব গুলো বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা । উত্তরায় বিজি এম ই, শান্তা মরিয়াম, উত্তরা ইউনিভার্সিটি, এশিয়ান ইউনিভার্সিটি, সহ এলাকাস্থিত সকল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা এই আন্দোলনে সমবেত হয়েছে।

 

বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদের কেন এই আন্দোলনে একাত্ব হওয়া এ নিয়ে সারাদেশ ২৪ ডট কম কে বিজি এম এ এর শিক্ষার্থীরা কোটা সংস্কারের আন্দোলনে ছাত্রদের উপর হামলার প্রতিবাদ ও শাস্তি দাবী করেন তারা।

সন্ধ্যা পর্যন্ত আন্দোলন চলবে বলে জানান। ঢাকা থেকে কমান্ড আসলেই কেবল দিনব্যাপী আন্দোলন অব্যাহত রাখবেন তারা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah