শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৮:০৯ অপরাহ্ন

শিরোনাম:

নতুন যারা আসছেন মন্ত্রী হয়ে

ডেক্স নিউজ – নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পাওয়া বাংলাদেশ আওয়ামীলীগ ; একাদশ সংসদে টানা তৃতীয়বারের মতো মন্ত্রিসভা গঠন করতে যাচ্ছে তারা । ইতিমধ্যে সংসদ নির্বাচনে বিজয়ী এমপি’রা শপথ নিয়েছেন। আধুনিক ও উন্নত রাষ্ট্র গড়ার অঙ্গীকারে ০৭ জানুয়ারি শপথ নেবে নতুন মন্ত্রিসভা।

ইতিমধ্যে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রিসভা গঠনের জন্য অনেক সংসদ সদস্য টেলিফোনে ডাক পেয়েছেন। জানা যায় , এবার মন্ত্রিসভায় ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং উপমন্ত্রী থাকছেন তিনজন । যার আয়তন হতে পারে ৪৬ জন ।

এই মন্ত্রী সভায় যেমন পুরোনরা বাদ পরবেন , তেমন নতুনদের আধিক্য বেশী থাকবে বলে জানা যায় ।

মন্ত্রিসভায় যোগ দেওয়ার জন্য ইতিমধ্যে টেলিফোন পেয়েছেন – আসাদুজ্জামান খাঁন কামাল, আইনমন্ত্রী আনিসুল হক, খালিদ মাহমুদ চৌধুরী, সংসদ সদস্য গাজী গোলাম দস্তগীর ও জাহিদ আহসান রাসেল , আ হ ম মুস্তফা কামাল, অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মণি, সংসদ সদস্য শাহাব উদ্দিন, তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, টিপু মুনশি, ডা. এনামুর রহমান , শাহরিয়ার আলম, বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু , ড. আব্দুর রাজ্জাক, মুহিবুল হাসান চৌধুরী নওফেল ও ড. হাছান মাহমুদ , বীর বাহাদুর উ শৈ সিং, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান জাবেদ, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক ,আশরাফ আলী খান খসরু , শ ম রেজাউল করিম ও আ ক ম মোজাম্মেল ।

বিশেষ সূত্রে জানা যায় মন্ত্রী পরিষদের সফতের পূর্বে সংবাদ সন্মেলনে নতুন মন্ত্রীদের নাম ঘোষনা করা হতে পারে ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Design & Developed BY Masum Billah