শনিবার, ০৬ মার্চ ২০২১, ০৪:১১ পূর্বাহ্ন

শিরোনাম:
করোনায় আক্রান্তদের সেবা করে বিশেষ সম্মাননা পেলেন বাইতুল মুমিন মাদরাসার মেধাবী ছাত্র ’ইমতিয়াজ আহমাদ’ ময়মনসিংহ ইত্তেফাকুল উলামার সীরাত মাহফিল আগামীকাল: উপস্থিত থাকবেন শীর্ষ আলেমগণ ‘মানবতার পক্ষে সীসা ঢালা প্রাচীরের ন্যায় দাঁড়াবে: মাওলানা মামুনুল হক নোয়াখালী চালাই আমি: সাংসদ একরামুল করিম সংখ্যালঘু নির্যাতন না হলেও ‘আরএসএস উদয়ের’ দায়ভার নিতে হবে মমতাকেই বরগুনায় নামাজের সিজদারত অবস্থায় যুবকের মুত্যু মক্কা-মদিনায় আজ জুমআ পড়াবেন শায়খ জুহানি ও হুজাইফি কোরআনের শিক্ষা দুনিয়া ও আখেরাতে মানুষ কে সম্মানিত করে -হেফাজত মহাসচিব আল্লামা নূরুল ইসলাম ভোট চলছে শিক্ষাবোর্ডের নেতা নির্বাচনে! কান্ডারী নিয়ে যাচ্ছো কোথায়? শিশুদের অপরাধ যতই গুরুতর হোক, সাজা ১০ বছরের বেশি নয়

পর্ন সাইট বন্ধ হচ্ছে বাংলাদেশে

পর্ন সাইট বন্ধ

প্রতিবেদক – সরকার শক্ত হাতে পর্ন ছবি ছড়িয়ে পড়া থেকে তরুণদের বাঁচাতে প্রদক্ষেপ নিচ্ছে । তার ধারাবাহিকতায় অভিযান চালানো হচ্ছে ক্রমাগত নানান পর্ন সাইটগুলোতে অভিযান ।

এইদিকে টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার একটি ফেসবুক স্ট্যাটাসে জানান, ‘২৪৪‌টি পর্ন সাইট বন্ধ ক‌রে‌ছি। অভিযান চলছে, চলবে’। তিনি বলেন, ‘পর্ন সাইট যা আছে আমরা তা খুঁজে পাচ্ছি। নতুন নতুন করে যখন এসব সাইট চালু হতে থাকবে, নতুন নতুন করে আমরা এসব সাইট বন্ধ করতে থাকবো। এটি একদিনের কাজ নয়, আমাদের প্রতিদিনের কাজ। পর্ন সাইট বন্ধে আমার মন্ত্রণালয় কঠোর অবস্থানে যাচ্ছে’।
অন্যদিকে সংসদে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘অশ্লীল চলচ্চিত্র নির্মাণ ও প্রদর্শন এবং ভিডিও পাইরেসি বন্ধ করতে তথ্য মন্ত্রণালয় ইতিমধ্যে একটি টাস্কফোর্স গঠন করেছে। এটি পর্ন ও অশ্লীল ভিডিও এবং পাইরেসি বন্ধে সিডি ও ভিডিও জব্দ করা ছাড়াও দায়ীদের বিরুদ্ধে মামলা ও গ্রেফতার করে থাকে’। সদ্য জাতীয় সংসদ অধিবেশনে সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর এক লিখিত প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী জানান, ‘অশ্লীল চলচ্চিত্র নির্মাণ ও প্রদর্শন এবং ভিডিও পাইরেসি রোধকল্পে তাৎক্ষণিক কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য মনিটরিং সেলও গঠন করা হয়েছে’।দেশে সৃষ্টিশীল চলচ্চিত্র নির্মাণে সরকারের অবদানের কথা উল্লেখ করে হাছান মাহমুদ জানান, ‘সৃষ্টিশীল চলচ্চিত্র নির্মাণে উৎসাহিত করার জন্য পূর্ণদৈর্ঘ্য ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণে সরকার প্রতিবছর অনুদান দিয়ে থাকে। ২০১৭-১৮ অর্থবছরে ৫টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের জন্য ২ কোটি ৮০ লাখ টাকা এবং ৬টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের জন্য ৬০ লাখ টাকাসহ সর্বমোট ৩ কোটি ৪০ লাখ টাকা সরকারি অনুদান দেয়া হয়েছে। আসন্ন ২০১৮-১৯ অর্থবছরে অনুদান প্রদানের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে’।
মূলত দেশে সামাজিক অবক্ষয় বেড়ে যাওয়া, সেই সাথে ধর্ষণের অনৈতিক প্রভাব বেড়ে যাওয়ায় সরকারী এমন সিন্ধান কতটুকু কাজ করবে তা দেখার বিষয় । তবে সমাজবিজ্ঞানীদের ধারণা এইগুলোর সাথে নোইতিক শীক্ষার উপড়ও জোড় দিতে হবে বলে তারা মন্বে করেন ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Design & Developed BY Masum Billah