বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪৮ অপরাহ্ন

নারী দিবসে গুরুত্বপূর্ন বক্তব্য রেলমন্ত্রীর

Image result for পঞ্চগড়ে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন

সংবাদদাতা :৮-ই মার্চ নারী দিবস । ” নারীরাই নারীদের দ্বারা বেশি নির্যাতনের শিকার হচ্ছে। তাই নারীদের নিজেদের অধিকার রক্ষার জন্য নিজেদেরই এগিয়ে আসতে হবে। সেই সঙ্গে নারীদের সুশিক্ষার ব্যবস্থা করতে হবে। ” এমন কথা বলেছেন রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন ।

পঞ্চগড়ে শুক্রবার আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, নারীদের মধ্যে যতো শিক্ষার আলো প্রবেশ করবে তারা তাদের অধিকার সম্পর্কে সচেতন হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে বৈরী পরিবেশের মধ্যেই কার্যকর অনেকগুলো কর্মসূচি বাস্তবায়ন করছে। স্থানীয় সরকার থেকে জাতীয় সংসদ পর্যন্ত নারীদের জন্য সংরক্ষিত আসনের ব্যবস্থা করেছেন।

এই সময় মন্ত্রী হিজাব প্রসঙ্গে কথা বলেন । তিনি বলেন, ” হিজাবের নামে নারীরা নিজেরাই নিজেদের বন্দি করে ফেলছে। এটির মধ্যেও সুক্ষ ধর্মীয় প্রচারণা রয়েছে। এটি এখন বাংলাদেশের প্রত্যেক জায়গায় শুরু হয়েছে। এসবের সঙ্গে ধর্মের বড় ধরনের সম্পর্ক আছে বলে আমি মনে করছি না।”অবশ্য আলোচনা অনুষ্ঠানের শুরুতেই নারী উন্নয়ন মেলার উদ্ভোধন করেন ।

পঞ্চগড়ে নারী দিবসের আলোচনায় উপস্থিত ছিলেন এবং আলোচনায় অংশ নিয়েছেন -জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পুলিশ সুপার গিয়াসউদ্দিন আহমদ, পঞ্চগড় সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ কানাই লাল কুন্ডু, সিভিল সার্জন ডা. নিজামউদ্দিন, জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি আব্বাস আলী, জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান রেজিয়া ইসলাম সহ অনেকে ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah