বুধবার, ১২ মে ২০২১, ০১:৪৫ পূর্বাহ্ন

রেলপথ উন্নয়নে আসছে সরকারের মহাযজ্ঞঃ

রংপুর প্রতিনিধি – রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন জানিয়েছেন ,এই বছরে রেল বহরে যুক্ত হবে আরও ৫শ যাত্রীবাহী কোচ এবং একশ ইঞ্জিন ।

রেলমন্ত্রী আরও বলেন,”রেলের উন্নয়নে বেশকিছু প্রকল্প হাতে নিয়েছে সরকার। পুরাতন রেল লাইনগুলোকে সংস্কার করে পর্যায়ক্রমে নতুন লাইন প্রতিস্থাপন করা হচ্ছে। যে সব জেলায় রেল যোগাযোগ নেই, সেসব জেলায়ও রেল লাইন সম্প্রসারণ করা হবে। এ জেলায় এক সময় রেল যোগাযোগ ভালো ছিল, সেগুলোকে পুনরুদ্ধার কাজে হাত দেওয়া হয়েছে। অনতিবিলম্বে কুড়িগ্রামের মানুষের রেলের ব্যাপারে যে দাবিগুলো আছে তা পূরণ করা হবে। “কুড়িগ্রামের রেল যোগাযোগের উন্নয়ন প্রসঙ্গেও সাংবাদিকদের তিনি অনুরুপ কথা বলেন ।

রেলমন্ত্রী ২২ মার্চ বিকেলে কুড়িগ্রামের নতুন রেল স্টেশন পরিদর্শন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে এসব কথা বলেন ।

রেলমন্ত্রী বলেন, বর্তমান সরকার সিদ্ধান্ত নিয়েছে দেশের সব রেলপথকে ডুয়েল গেজে পরিণত করার। যাতে দুই ধরনের ট্রেনই চলাচল করতে পারে। এছাড়া লাইনগুলোকে সোজাসুজি করাসহ অনেকগুলো প্রকল্প গ্রহণ করা হয়েছে।

এ সময় রেলের এবং জেলা প্রশাসনের উদ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন । উল্লেখ্য সৈয়দপুরে অবস্থিত রেলওয়ের আংশিক চালু থাকা কারখানাটি পুরোদমে চালু করার জোড় চেষ্টা চালাচ্ছে বর্তমান সরকার । তাহলে প্রচুর বৈদেশিক মুদ্রার বেঁচে যাবে ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah