সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৭:৪১ পূর্বাহ্ন

শিরোনাম:
২৯শে মে জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলন গণগ্রেফতার ও হয়রানী বন্ধ করুন: মামুনুল হক মানহানী ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করতে পারবেন: সুপ্রিমকোর্ট আইনজী ৩১৭ বছরের পুরনো মসজিদ উদ্বোধন করলেন আল্লামা জুনায়েদ বাবুনগরী পাথরের ট্রাকে ২কোটি টাকার হেরোইন উদ্ধার – আটক২ সাংসদ বেনজীর আহমেদ করোনায় আক্রান্ত সাভারে জোর করে বের করে দেয়া ভাড়াটিয়াদের রক্ষা করলো পুলিশ আশুলিয়ায় আগুনে পুড়লো ১০টি দোকান। সোনারগাঁও রির্সোটে মাওলানা মামুনুল হক ও তার স্ত্রীকে হেনস্তাকারীদের শাস্তির আওতায় আনতে হবে। – হেফজতের শীর্ষ নেতৃবৃন্দ যুবলীগ নেতার আস্তানায় দেহ ব্যবসা, পতিতা আটক রিকশায় যাওয়া যাবে বই মেলায় : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

নিউইয়র্কে ২ দিনব্যাপী বৈশাখী মেলা

তোফাজ্জেল লিটন – বাঙালির সবচেয়ে বড় উৎসব পহেলা বৈশাখ। নিউইয়র্কের জ্যাকসন হাইটসে ১৩ ও ১৪ এপ্রিল ২দিন ব্যাপী বৈশাখী মেলার আয়োজন করা হয়েছে । পিএস ৬৯ স্কুলের এই মেলায় গান গাইবেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী ফেরদৌসী আরা। রাফেল ড্র’তে পুরস্কার হিসেবে দেওয়া হবে নিউইয়র্ক- ঢাকা রিটার্ন টিকিট।  প্রবেশ মূল্য ছাড়া প্রতিদিন  সকাল ১১টা থেকে রাত ১১টা পর্যন্ত চলবে এই মেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এনআরবি ওয়ার্ল্ড ওয়াইড আয়োজিত এই মেলায় খাবার-পোশাক-গহনার স্টলসহ মোট ৩০টি স্টল থাকবে।
 বৈশাখ উদযাপন কমিটির সমš^য়ক ও মেলার পরিকল্পনাকারি  তোফাজ্জল লিটন জানান,  যে দর্শকগণ সুন্দর বাঙালি পোশাকে সেজে আসবেন তাদের জন্য আমরা ১০টি পুরস্কারের ব্যাবস্থা করেছি এক প্রতিযোগীতার মাধ্যমে। রাফে শিশু থেকে বৃদ্ধ যে কেউ এ প্রতিযোগীতায় অংশগ্রহন করতে পারবেন। প্রতিদিন থাকবে মেহেদী ও আলপনা অংকন। ধামাইল গান, পুথি পাঠ, পুতুল নাচ এবং কবি গানের আসর ও মিলনায়তানের ভেতরে-বাহিরে সাজ-সজ্জার মাধ্যমে আমরা নিউইয়র্কে মানুষদের নিয়ে যাবো আবহমান বাংলায়। 
 তোফাজ্জল লিটন আরো জানান, ১৩এপ্রিল বিকেল ৫টায় উদ্বোধনী অনুষ্ঠানে চন্দ্রা ব্যানাজীর পরিকল্পনা ও নির্দেশনায় নৃত্যাঞ্জলি নিউইয়ক পরিবেশন করেবে বৈশাখে বসন্তের রেশ শিরোনামের নৃত্যালেখ্য। অংশগ্রহণ করছে নিউইয়র্কের সাংস্কৃতিক সংগঠন সুর ও ছন্দ পরিবেশন করবে বৈশাখে আইসো বন্ধু এবং রঞ্জনী ইঙ্ক পরিবেশন করবে বৈশাখী নৃত্যানুষ্ঠান। চারু কন্ঠ শিশু-কিশোর সংগঠন ফারজিন রাকিবা কবিরের নির্দেশনায়  পরিবেশন করবে আনন্দে বৈশাখ। 
 তোফাজ্জল লিটন আরো জানান, পৃথক শিল্পীরা গাইবেন রবীন্দ্র-নজরুল, ভাওয়াইয়া- ভাটিয়ালি, সারি ও বাউল এবং আধুনিক গান, কবে চর্চাপদ থেকে আধুনিক যুগের কবিতা আবৃত্তি। থাকবে একক এবং দলীয় নৃত্য । 

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Design & Developed BY Masum Billah