সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৫ পূর্বাহ্ন

শিরোনাম:
সুস্থ ও ভালো থাকার দোয়া নামাজে অনিহা কাটানোর সহজ কিছু উপায় রাস্তা ও ভবন নির্মাণে মানসম্পন্ন ইট তৈরি ও সরবরাহের নির্দেশ স্থানীয় সরকার মন্ত্রীর মিথ্যে চুরির অভিযোগ এনে মাদ্রাসাছাত্রকে খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতন বঙ্গবন্ধুর সংবিধান অনুযায়ী জাতীয় সংসদ নির্বাচন হবে: তথ্য প্রতিমন্ত্রী সিলেটের সিংহ পুরুষ খ্যাত প্রিন্সিপাল হাবিবুর রহমান রহ. এর ছেলে মাওলানা তায়েফ বিন হাবীব আর নেই নির্বাচনকালীন সময়ে আওয়ামী সরকারই তত্ত্বাবধায়ক সরকার: তথ্য প্রতিমন্ত্রী মুফতি তাকি উসমানি পাকিস্তান বেফাকের সভাপতি নির্বাচিত সঙ্গীতশিল্পী ও ইসলামী আলোচক মাওলানা আবুল কালাম আজাদ বাইক এক্সিডেন্টে আহত নেজামে ইসলাম পার্টির জেলা সভাপতি যোগ দিলেন ইসলামী আন্দোলনে

অভাবনীয় দর্শক উপস্থিতি আমেরিকার বৈশাখী মেলায়

তোফাজ্জল লিটন – যুক্তরাষ্ট্র ‘পিএস ৬৯ স্কুলের ব্যাপস্থাপনা বিভাগে আমি গত ১৯ বছর ধরে কাজ করছি। এতো দর্শক কোনো অনুষ্ঠানে দেখি নাই। নিয়মিত নিরাপত্তা দলের সঙ্গে আমাদের অতিরিক্ত ৬জন কর্মী নিযুক্ত করেতে হয়েছে এই ভীড় ব্যবস্থাপনা করতে।’ কথা গুলো বলছিলেন জ্যাকসন হাইটসে ২দিনব্যাপী বৈশাখী মেলার নিরাপত্তা বিভাগের প্রধান ৪৭ বছর বয়সী ক্যটরিনা হোপ। 
এআরবি ওর্য়াল্ড ওয়াইড আয়োজতি পিএস ৬৯ স্কুলে ২দিনব্যাপী বৈশাখী মেলা শেষ হয়েছে স্থানিয় সময় ১৪ এপ্রিল রাত ১০টায়। শেষ দিন গান গেয়েছেন বাংলাদেশের জনপ্রিয় কন্ঠশিল্পী ফেরদৌসী আরা। দর্শক মাতিয়ে রেখেছেন তরুণ লোকশিল্পী শাহ মাহবুব। অনুষ্ঠান উপস্থাপনা করেছেন ফাহিম রেজা নূও ও  সায়মা শ্যামলিপি। 
অভিনেত্রী শিরিন বকুল ঘোষনা করেছন সুন্দও পোশাক পরিধান প্রতিযোগীতার বিজয়ীদেও নাম। এসময় ফ্রি রাফেল ড্র এর বিজয়ীর নাম ঘোষণা করেন ডিজিটাল ওয়ান ট্রাভেল এর কর্নধার বেলায়েত হোসেন বেলাল। তিনি ড্র এর পুরস্কার নিউইয়র্ক-ঢাকা রিটার্ন টিকিটটি স্পন্সর করেছেন। শুভেচ্ছা বক্তব্য  রেখেছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এর সভাপতি ড.সিদ্দিকুর রহমান এবং এটর্নি মঈন চৌধুরী। 
নিউইয়র্কের জ্যাকসন হাইটসে ১৩ এপ্রিল শুরু হওয়া  ২দিন ব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করেছিলেন সংগীতজ্ঞ মুত্তালিব বিশ্বাস। এসময় তাঁর সঙ্গে প্রধান অতিথি হিসেবে মঞ্চে ছিলেন রাষ্ট্রদূত ও জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন। বিশেষ অতিথি ছিলেন নিউইর্য়ক বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফায়জুন্নসো।
মেলায় উপছে পড়া ভীড় সম্পর্কে লেখক আহমাদ মাযহার বলেন, এটি আমার কাছে একটি অভূতপূর্ব ঘটনা! বৈশাখী মেলা প্রঙ্গন এবং  অনুষ্ঠানের মিলনায়তনে তিল ধারণের ঠাঁই নেই! তাই কর্তৃপক্ষ প্রবেশের পথ বন্ধ করে রেখেছে। কেউ মেলা থেকে বাহির হলে অন্য  কাউকে প্রবেশ করতে দেয়। ঘণ্টাখানেক ধরে চেষ্টা করেও ঢোকতে পারি নাই। তবে বাহিওে শত শত মানুষের এই মুখরাত এবং সাজসজ্জার ফেস্টুনের সঙ্গে মানুষের ছবি তোলা দেখে বালোই লাগছিলো। এ যেনো মেলার বাহিরে আরেকটি মেলা। 
মেলার পরিকল্পনাকারী ও সমš^য়ক তোফাজ্জল লিটন বলেন, আমরা কল্পনাও করিনি এতো দর্শক হবে। আমরা আন্তরিক ভাবে দুঃখ প্রকাশ করছি, কারণ আমাদের অনেক প্রিয় মানুষ মেলায় প্রবেশ করতে পারেন নাই এই ভীড়ের জন্য। তবে ভালো লেগেছে মানুষের এই মিলন মেলা দেখে। আমরা আগামীতে আরো বড় জায়গায়  এই মেলা আয়োজন করবো।  
সুন্দর পোশাক পরিধান প্রতিযোগীতার ৫-৯ বছরের বিভাগে প্রথম হয়েছেন  ¯^প্ন দ্বীপ, দ্বিতীয় হয়েছেন, স্কদি, তৃতিয় হয়েছে রিক। ১০-১৭ বছরের বিভাগে প্রথম হয়েছেন  আকাশ নন্দী, দ্বিতীয় হয়েছেন রোদশী , তৃতিয় হয়েছে শাবিল। ১৮ বছর থেকে উন্মুক্ত বয়সের বিভাগে প্রথম হয়েছেন  রিমি রোম্মান , দ্বিতীয় হয়েছেন এ্যানি নন্দী, তৃতিয় হয়েছে ঝুনু সাহা। দম্পতি জোড়ায় প্রথম হয়েছেন, জয় দাশ ও লিপি সাহা, দ্বিতীয় হয়েছেন, আব্দুল্লাহ খালেক ও কামরুন নাহার ডলি, তৃতীয় হয়েছেন, আব্দুল মান্নান ও আরিফা ইয়াসমিন। প্রত্যেক বিজয়ীদেও ১৩৪৭৬০৫ ০৫৯৩ ও ৩৪৭ ২৭৯ ৩৪৯৮ নাম্বারে এসএমএস করে যোগাযোগ করার অনরোধ করা হয়েছে। 

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah