রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০২:৪৬ অপরাহ্ন

সরাসরি ধান কিনতে জেলা প্রশাসনকে মাশরাফি’র নির্দেশ

Image result for masrafi mp
ডেক্স নিউজ – দেশে ফিরে রোববার ১৯ মে রাতে জেলা প্রশাসককে ফোন করে কৃষকদের কাছ থেকে জেলা প্রশাসককে ধান কেনার নির্দেশ দিয়েছেন এ নির্দেশ দেন নড়াইল-২ সংসদ মাশরাফি । আর এই আদেশের ফলে নড়ে চড়ে বসেছে নড়াইলের জেলা প্রশাসন ।
জানা যায় যে , ত্রিদেশীয় ক্রিকেট চ্যাম্পিয়ন ট্রফি জয়ের পর রাতেই দেশে ফিরেছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দেশে ফিরে তিনি জানতে পারেন কৃষকরা ধানের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছেন। তাদের উৎপাদন খরচও উঠছে না। যেখানে এক মণ ধান সরকার ক্রয় করছে এক হাজার ৪০ টাকায় সেখানে নড়াইলের হাট-বাজারে কৃষকদের ধান বিক্রি করতে হচ্ছে সাড়ে ৬০০ থেকে ৭০০ টাকায়।
বিষয়টি জানার পর গতকাল রাত ১০টার দিকে সংসদ সদস্য মাশরাফি জেলা প্রশাসক আনজুমান আরাকে ফোন করে সরাসরি যাতে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় করা হয় সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।
মাশরাফি বলেন, ‘কোনো সিন্ডিকেটের মাধ্যমে ধান ক্রয় করা হচ্ছে এমন প্রমাণ পেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।’
জেলা প্রশাসক আনজুমান আরা মাশরাফির ফোনের বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরাও চাই কৃষক যাতে তাদের কষ্টে উৎপাদিত ফসলের ন্যায্যমূল্য পায়। এজন্য সকলের সহযোগিতা কামনা করছ ।
বিষয়টি নিয়ে বেশ আলোড়ন তুলেছে নড়াইলে । যদিও সিন্ডিকেট করে যারা এতদিন ঠকিয়েছে কৃষকদের তারা বিপদে পরেছে বলে জানা যায় ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah