শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৫:০৮ পূর্বাহ্ন

শিরোনাম:
শিশু বলৎকারের অভিযোগে নাপিত গ্রেফতার ছাত্রলীগ নেতার মামলায় আ’লীগ নেতা গ্রেফতার আমাদের জন্যই লকডাউন, আমি সবাইকে নিয়ে জেলে যাব, তবুও লকডাউন তুলে নিন : বাবুনগরী হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী গ্রেপ্তার মদপানে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকসহ ৪ জনের মৃত্যু, আশঙ্কাজনক আরও অনেক রাজশাহীতে ডিজিটাল নিরাপত্তা আইনে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা করলেন যুবলীগ নেতা হেফাজতের আরও দুই শীর্ষস্থানীয় নেতা গ্রেপ্তার মাছ ছিনতাই : থানায় অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে শাপলা ট্রাজেডির মামলায় আল্লামা খুরশেদ আলম কাসেমি গ্রেফতার! ২০১৩ সালের ৫ ই মের মামলায় মুফতি সাখাওয়াত ও মাওলানা আফেন্দির ২১ দিনের রিমান্ড মঞ্জুর

ভারতে ” গো-মানুষের ” হামলায় মুসলিম সম্প্রদায়ের নর-নারী আহত

Image result for ২৪ মে ভারতে গোরক্ষকদের তান্ডব
বিদেশ ডেক্স – সদ্য সমাপ্ত ভারতের লোকসভা নির্বচনের ফল বের হতে না হতেই ফের শুরু হয়ে গেল গোরক্ষকদের ( গরুরক্ষাকারীদের ) তাণ্ডব। এক নারীসহ তিন মুসলিমকে গাছে বেঁধে পেটানো হয় শুধুমাত্র গরু পাচারের অভিযোগে । মধ্যপ্রদেশের সিওনিতে। পুলিশ এক জনকে পরে গ্রেপ্তার করেছে। নিগ্রহকারীদের বিরুদ্ধে দায়ের করা হয়েছে মামলা ।
নির্যাতিত হওয়াদের কাছ থেকে জানা যায় , তাদের শুধু গাছে বেঁধেই পেটানো হয়নি, বিজেপির স্লোগান ‘জয় শ্রী রাম’ ধ্বনি দিতেও বাধ্য করানো হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একটি গরু নিয়ে অটো রিকশায় চেপে সিওনি দিয়ে যাচ্ছিলেন এক নারী-সহ তিন মুসলিম। কোনোভাবে সেই খবর পৌঁছে যায় গোরক্ষকদের কানে। সঙ্গে সঙ্গে লাঠি, বাঁশ নিয়ে অটো রিকশাটিকে তাড়া করেন গোরক্ষকরা। এককসময় ধরেও ফেলেন অটো রিকশার ওই তিন আরোহীকে । এরপর ওই তিনজনকে গাড়ি থেকে নামিয়ে একটি গাছের সঙ্গে বেঁধে ফেলা হয়। এক এক করে ধৃতদের বেধড়ক পেটাতে শুরু করেন গোরক্ষকরা। পরে তাদের মাটিতে ফেলেও প্রচণ্ড মারধর করা হয়। ধৃতদের দিয়েই বেধড়ক পেটানো হয় নারীকে। রাস্তায় দাঁড়িয়ে তা দেখতে থাকেন পথচারীরা। তার পরেই ‘জয় শ্রী রাম’ ধ্বনি দিতে শুরু করেন গোরক্ষকরা। ধৃত মুসলিমদেরও বাধ্য করানো হয় ‘জয় শ্রী রাম’ ধ্বনি দিতে ।
পুরো ঘটনাটির ভিডিও পরে ভাইরাল হয়ে গেছে সোশ্যাল মিডিয়ায়। ওই ঘটনার তীব্র নিন্দা করে এআইএমআইএম দলের প্রধান আসাদুদ্দিন ওয়াইসি তার টুইটে লেখেন, ‘মোদির ভোটাররা এইভাবে মুসলিমদের উপর অত্যাচার আবার শুরু করে দিল। এটাই নতুন ভারতের ছবি।
আর এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর ভারতের বায়রে পুরো উপমাহাদেশের মানুষের মধ্যে শুরু হইয়েছে প্রতিক্রিয়া । ঘটনা এই ভাবে চলতে থাকলে নরেন্দ্র মোদির নেতৃত্বে নতুন এই সরকার যে আগের সাম্প্রদায়িক লেবাস পরিধান করবে , তাই অনুমান করছেন বিশ্লেষকরা ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah