শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০২:৩২ পূর্বাহ্ন

উপজেলা নির্বাচনে ; আলীমুজ্জামান চৌধুরী টিটো বেসরকারী ভাবে নির্বাচিত

নিজেস্ব প্রতিনিধি – ব্যপক উদ্দীপনা এবং উত্তেজনার মধ্য দিয়ে হয়ে গেল , শেষ পর্বের উপজেলা নির্বাচন । সাড়াদেশে নির্বাচনের দিনে কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সুষ্ঠ এবং নিরপেক্ষ হয়েছে বলে জানা যায় । তবে ভোটার উপস্থিতি ছিল কম । এই সংবাদ লেখা পর্যন্ত অনেক উপজেলায় ভোট গণনা চলছে ।
সংবাদদাতা জানান , রাজবাড়ী জেলার কালুখালীতে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন আলীমুজ্জামান চৌধুরী টিটো । তিনি প্রায় দ্বিগুণ ভোটে পরাজিত করেছেন তার নিকটতম প্রার্থীকে । অবশ্য এমন সম্ভবনা আমাদের প্রতিনিধীরা এই পর্বে দেশের সবচেয়ে উত্তাপ ছড়ানো , উত্তেজনাপূর্ন কালুখালী উপজেলায় উপস্থিত হয়ে নানান তথ্য উপাত্ত এবং ভোটারদের মনোভাব দেখে আগেই জানিয়েছিলেন । যা আমাদের এই উপজেলার নির্বাচন নিয়ে পূর্বে আরেকটি প্রতিবেদনে উল্লেখ করা হয়েছিল ।
জানা যায় – দুইবার ইউনিয়ন নির্বাচনে চেয়ারম্যান পদে জয়ী এই জনপ্রিয় স্থানীয় আওয়ামীলীগের এই নেতা ; নৌকা প্রতীক থেকে বঞ্চিত হয়ে , স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন । বিগত উপজেলা নির্বাচনে নৌকা মনোনীত প্রার্থী বিজয়ী হলেও এইবার আওয়ামীলীগের নৌকার প্রার্থী , স্বতন্ত্র প্রার্থীর কাছে প্রায় ৭ গুণ ভোটের ব্যবধানে পরাজিত হয় । কেন্দ্রে কাষ্টিং উপস্থিত মোট ভোটের পরিমান ছিল প্রায় সাড়ে ৬৬ হাজার । যার মধ্যে আলীমুজ্জামান টিটো পেয়েছেন ,স্বতন্ত্র ( আনারস প্রতীকে ) ৩৭০২০ ভোট । তার নিকটতম প্রার্থী আওয়ামীলীগের একজন কেন্দ্রীয় নেতা নূরে আলম সিদ্দিকী হক পেয়েছেন স্বতন্ত্র ( মোটর সাইকেল প্রতীকে ) ২২৪৩৮ ভোট । অপর দিকে নৌকা প্রতীকে বাংলাদেশ আওয়ামীলীগের নৌকার প্রার্থী কাজী সাইফুল ইসলাম পেয়েছেন ৬৯৩৩ ভোট । (যদিও মধ্যান্ন বিরতির পর নৌকার প্রার্থী নির্বাচন বয়কটের ঘোষণা দিয়েছিলেন বলে জানা যায় ।) আলীমুজ্জামান চৌধরী টিটো বেসরকারী ভাবে নির্বাচিত হন ।
নৌকার ভরা ডুবির পেছনে কোন কোন সমস্যা কাজ করেছে । এমন প্রশ্নে অনেকেই জানান ভুল প্রার্থী নির্বাচনকে দায়ী করেছেন । প্রার্থী পছন্দ না হোয়ায় আওয়ামীলীগের বেশীর ভাগ নেতা-কর্মীরা মূলত নির্বাচন করেছেন স্বতন্ত্র প্রার্থীদের ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Design & Developed BY Masum Billah