সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৬ পূর্বাহ্ন

শিরোনাম:
সুস্থ ও ভালো থাকার দোয়া নামাজে অনিহা কাটানোর সহজ কিছু উপায় রাস্তা ও ভবন নির্মাণে মানসম্পন্ন ইট তৈরি ও সরবরাহের নির্দেশ স্থানীয় সরকার মন্ত্রীর মিথ্যে চুরির অভিযোগ এনে মাদ্রাসাছাত্রকে খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতন বঙ্গবন্ধুর সংবিধান অনুযায়ী জাতীয় সংসদ নির্বাচন হবে: তথ্য প্রতিমন্ত্রী সিলেটের সিংহ পুরুষ খ্যাত প্রিন্সিপাল হাবিবুর রহমান রহ. এর ছেলে মাওলানা তায়েফ বিন হাবীব আর নেই নির্বাচনকালীন সময়ে আওয়ামী সরকারই তত্ত্বাবধায়ক সরকার: তথ্য প্রতিমন্ত্রী মুফতি তাকি উসমানি পাকিস্তান বেফাকের সভাপতি নির্বাচিত সঙ্গীতশিল্পী ও ইসলামী আলোচক মাওলানা আবুল কালাম আজাদ বাইক এক্সিডেন্টে আহত নেজামে ইসলাম পার্টির জেলা সভাপতি যোগ দিলেন ইসলামী আন্দোলনে

বিলেতে , অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে সভাপতি নির্বাচিত বাংলাদেশী মেয়ে

ডেক্স নিউজ – অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের সভাপতি নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত শিক্ষার্থী আনিশা ফারুক।

বিশ্ববিদ্যালয়ের বৃহত্তম শিক্ষার্থী সংবাদপত্র অক্সফোর্ড স্টুডেন্টের মতে রাষ্ট্রপতি পদে বিজয়ী হওয়ার জন্য আনিশা প্রতিটি রাউন্ডে সর্বাধিক ভোট গ্রহণ করেছেন।

তিন দফা পছন্দসই ভোটের পরে, কিছুদিন পূর্বেই বিশ্ববিদ্যালয়ের ওয়েস্টন লাইব্রেরির একটি অনুষ্ঠানে বার্ষিক নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছিল বলে অক্সফোর্ড সূত্রে জানা গেছে ।

কুইন্স কলেজের তৃতীয় বর্ষ স্নাতক ইতিহাসবিদ আনিশা ওরফে পদ্মা হলেন অবসরপ্রাপ্ত বাংলাদেশ সেনাবাহিনী মেজর ফারুক আহমেদের মেয়ে। তিনি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় শ্রম ক্লাবের সহ-সভাপতির দায়িত্ব পালন করেছিলেন এবং দ্য অক্সফোর্ড স্টুডেন্টের সম্পাদক-প্রধান ছিলেন।

অক্সফোর্ড ইমপ্যাক্ট প্যানেলের প্রার্থী, আনিশা তার দুটি প্রতিদ্বন্দ্বী – স্বতন্ত্র প্রার্থী আইভি ম্যানিং এবং অ্যাস্পায়ার প্যানেলের প্রার্থী এলি মিলনে-ব্রাউনয়ের বিরুদ্ধে একটি কঠিন লড়াইয়ে জয়লাভ করেছিলেন।

দ্য অক্সফোর্ড স্টুডেন্টের প্রতিবেদনে বলা হয়েছে, “অ্যালি দ্বিতীয় দফায় অপসারণ করা হয়েছিল, আনিশার ১২৪০ এবং আইভির ১০৯৫ এর বিপরীতে মোট ১০২২ ভোট সংগ্রহ করেছিল।

“আইভির বেশিরভাগ এলির পছন্দসই ভোট গ্রহণ, তার মোট সংখ্যা ১৪১৬ এ বাড়িয়ে আনাইশাকে ১৫২৯ দিয়ে শেষ করার পক্ষে এটি যথেষ্ট ছিল না, তাকে জয় করার জন্য ৫০% থ্রেশহোল্ড রেখেছিল।”

প্রায় ২০দশমিক ০৩ শতাংশ ছাত্র সংগঠন ভোট দিয়েছে।

নির্বাচনের আগে একটি সাক্ষাত্কারে আনিশাকে জিজ্ঞাসা করা হয়েছিল কেন তিনি তার প্যানেল বিশেষ বলে মনে করেন। “আমি মনে করি আমাদের স্লেটের বৈচিত্র্যই এটির শক্তি,” তিনি বলেছিলেন।

“আমরা সকলেই ছাত্র জীবনের বিভিন্ন অংশ থেকে এসেছি, ছাত্ররাজনীতি থেকে থিয়েটারে খেলাধুলা করেছি তাই আমি মনে করি আমাদের মাঝে আমরা অনেক শিক্ষার্থীর প্রতিনিধিত্ব করেছি যে আমরা ছাত্র জীবনের প্রশস্ততা অর্জন করেছি এবং আমরা এই প্রতিনিধিত্বকে এসইউতে আনতে পারি। “

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় ছাত্র প্রতিনিধি কাউন্সিল হিসাবে ১৯৬১ সালে প্রতিষ্ঠিত এই ছাত্র সংগঠনের লক্ষ্য শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের পাশাপাশি শিক্ষার্থী, স্থানীয় কাউন্সিল এবং সরকারের মধ্যে যোগাযোগ সহজতর করা বলে জানা যায় । তার এই নির্বাচিত হওয়ায় স্থানীয় কমিউনিটিতে চলছে উত্‌সব আমেজ ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah