মঙ্গলবার, ১১ মে ২০২১, ১০:৫২ পূর্বাহ্ন

সাকিবকে ছাড় দেয়ার প্রশ্নই ওঠে না : বিসিবি প্রধান

নিজস্ব প্রতিবেদক ॥

এক ঝড় না কাটতেই আরেক ঝড়ের কবলে বাংলাদেশের ক্রিকেট। এবার কাঠগড়ায় বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান।

বোর্ডের নিয়মের বাইরে টেলিকম কোম্পানি গ্রামীণফোনের সঙ্গে চুক্তি করায় সাকিবের ওপর খেপেছে বিসিবি। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাফ জানিয়ে দিয়েছেন, বোর্ড লিগ্যাল অ্যাকশনে যাবে।

গ্রামীণফোনের সঙ্গে মোটা অঙ্কের চুক্তি করেছেন সাকিব। নিজের অফিসিয়াল ফেসবুক পেজেই সেটি জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। কিন্তু আগেভাগে জানাননি বোর্ডকে।

বোর্ডের অনুমোদন ছাড়া যে কোনো ক্রিকেটারের বিজ্ঞাপন বা নতুন কোনো চুক্তিতে রয়েছে নিষেধাজ্ঞা। ক্রিকেটারদের বলে দেয়া আছে, টিম স্পন্সরদের সঙ্গে সাংঘর্ষিক কোনো চুক্তিতে যাওয়া যাবে না।

কিন্তু সাকিব সেটা তোয়াক্কা করেননি। এ নিয়েই ঝামেলা। পাপন জানিয়েছেন, সাকিবের কাছে প্রথমে ব্যাখ্যা চাওয়া হবে। পুরো বিষয়টি বোর্ডের সঙ্গে থাকা চুক্তির নিয়ম মেনে হয়েছে কি না তা খতিয়ে দেখা হবে। এ বিজ্ঞাপনে চুক্তির বরখেলাপ ঘটলে সাকিবের কাছে ক্ষতিপূরণও দাবি করবে বোর্ড। পাশাপাশি গ্রামীণফোনকেও লিগ্যাল নোটিশ পাঠাবেন বিসিবি বিগ বস।

আজ শনিবার মিরপুরের শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে হঠাৎ হাজির বিসিবি সভাপতি। সেখানেই নতুন করে জানান, সাকিবকে কোনো ধরনের ছাড় দেবেন না তারা।

সাকিবকে লিগ্যাল নোটিশ পাঠানো নিয়ে পাপন বলেন, আমাদের আইন অনুযায়ী এটা কোনোভাবেই করতে পারে না। এ ব্যাপারে কোনো সন্দেহ নেই। ওই টেলিকম কোম্পানিও জানে, খেলোয়াড়রাও জানে এটা চুক্তিতে নেই। কাজেই এটা কেন করলো, তবে ওকে তো আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিতে হবে। এজন্য আমরা চিঠি দিয়েছি। এতটুকুই বলতে পারি এটা করতে পারে না।

বোর্ডের নিয়ম হয়তো ভঙ্গ হয়েছে। তবে সামনে গুরুত্বপূর্ণ ভারত সফর। সেই দিকটি বিবেচনায় কোনো ছাড় কি দেয়া হবে? পাপন পরিষ্কার ভাষায় জানিয়ে দেন, ছাড় দেয়ার প্রশ্নই আসে না।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah