শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৪:২০ পূর্বাহ্ন

শিরোনাম:
শিশু বলৎকারের অভিযোগে নাপিত গ্রেফতার ছাত্রলীগ নেতার মামলায় আ’লীগ নেতা গ্রেফতার আমাদের জন্যই লকডাউন, আমি সবাইকে নিয়ে জেলে যাব, তবুও লকডাউন তুলে নিন : বাবুনগরী হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী গ্রেপ্তার মদপানে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকসহ ৪ জনের মৃত্যু, আশঙ্কাজনক আরও অনেক রাজশাহীতে ডিজিটাল নিরাপত্তা আইনে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা করলেন যুবলীগ নেতা হেফাজতের আরও দুই শীর্ষস্থানীয় নেতা গ্রেপ্তার মাছ ছিনতাই : থানায় অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে শাপলা ট্রাজেডির মামলায় আল্লামা খুরশেদ আলম কাসেমি গ্রেফতার! ২০১৩ সালের ৫ ই মের মামলায় মুফতি সাখাওয়াত ও মাওলানা আফেন্দির ২১ দিনের রিমান্ড মঞ্জুর

বিমানে নতুন যুক্ত হচ্ছে, অত্যাধুনিক ড্রীমলাইনার 787-9 এয়ারক্রাফ্‌ট

সংবাদদাতা – সাম্প্রতি বিমান বাংলাদেশের বহরে যুক্ত হচ্ছে অত্যাধুনিক দুইটি এয়ারক্রাফ্‌ট ড্রীমলাইনার 787-9 । যার একটি পরিপত্র জারি হয়েছে বিমানের অভ্যন্তরীন বিভাগগুলোতে । মূলত প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দোগ ও সরকারের প্রচেষ্ঠায় চলছে বিমানের খোলস পরিবর্তনের বিপ্লব ।

সূত্র মতে, ২০১৯ ইং এর ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে যুক্ত হতে যাচ্ছে এয়ারক্রাফ্‌ট দুইটি । যার নানাবিধ বিভাগীয় কার্যাবলী দ্রুত এগিয়ে চলছে বলে জানা যায় । এদিকে Seattle to Dhaka এয়ার রুট পার্মিশনের জন্য বলা হয়েছে ।

যদিও ইতিপূর্বে ৪টি নতুন এয়ারক্রাফ্‌ট এসে যুক্ত হয়েছে গত কয়েকবছর পূর্বেই । যা ছিল মূলত ৭৮৭৮-৮ জেনারেশনের । বর্তমানে যুক্ত হতে যাওয়া এয়ারক্রাফ্‌ট ২টি তার আপারভার্শন বলে জানা গেছে । এতে থাকছে তিনশতাধিক যাত্রীবহনের ক্ষমতা , যার উড্ডয়ন ক্ষমতা দীর্ঘ্য , ইন্টারনেট এবং ফোন কলের সুবিধা ও বিনোদনের জন্য থাকবে মনিটর । যাতে শতাধিক চ্যানেল দেখতে পাবেন যাত্রীরা । এছাড়াও থাকছে অন্যান্য সুবিধাদি ।

আরোও জানা যায় সরকার এই সেক্টরটিকে লাভজনক করতে সর্বোচ্চ প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছে ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah