শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৫ পূর্বাহ্ন

ডাকসু ভিপির বিরুদ্ধে মানহানি মামলার আবেদন

নিজস্ব প্রতিবেদক ॥

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে মানহানির মামলা করার আবেদন করেছেন বিশ্ববিদ্যালয়টির সলিমুল্লাহ মুসলিম হল ছাত্র সংসদের ভিপি মুজাহিদ কামাল উদ্দিন। মঙ্গলবার ঢাকা সিএমএম আদালতে মামলার আবেদন করলে ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমান শুনানির পর পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

মামলা ও পরে আদেশ দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী এ কে এম এনামুল হক রুপম। মামলায় বলা হয়, ভিপি নুরুল হক তার পদটিকে ব্যবহার করে বিভিন্ন ধরনের টেন্ডারবাজি, চাঁদাবাজি, অনৈতিক তদবির বাণিজ্য ও অর্থ লেনদেনে জড়িয়ে পড়েন। গত ৫ ডিসেম্বর দৈনিক পত্রিকার মাধ্যমে তা জানতে পারি। নুরের এসব কর্মকাণ্ড ঢাবির ইতিহাস ও সুনামকে নষ্ট করেছে। তিনি ভিপির পদটিকে কলঙ্কিত করেছেন।

সম্প্রতি ডাকসুর ভিপি নুরের ফোনালাপ নিয়ে একাধিক সংবাদমাধ্যমে খবর প্রকাশ হয়। সেখানে দেখা যায়, নুর ভিপি পদের প্রভাব খাটিয়ে ১৩ কোটি টাকা গ্রহণ করেছেন। যার কারণে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) বাদীসহ নির্বাচিত সবার মানহানি ঘটিয়েছেন।

এদিকে ফোনালাপের বিষয়ে ভিপি নুর দাবি করেন, ওই সংবাদমাধ্যমগুলোয় প্রচারিত ফোনালাপ তার কয়েকটি ফোনালাপের মিশ্রন। যা উদ্দেশ্যমূলকভাবে একটি মহল করেছে। প্রকৃতপক্ষে ফোনালাপটি ছিল তার এক খালার কাজের ব্যাংক গ্যারান্টি করিয়ে দেয়া নিয়ে। সেখানে কোনো প্রভাব বা দুর্নীতির বিষয় নেই।

এর আগে একই ঘটনা নিয়ে গত ৬ ডিসেম্বর সংবাদ সম্মেলন করে নুরের পদত্যাগ দাবি করেন ডাকসুর সাধারণ সম্পাদক (জিএস) গোলাম রাব্বানীসহ ২৩ জন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah