শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ০১:০৭ পূর্বাহ্ন

শিরোনাম :
করোনাভাইরাস: ঢাকায় টেলিভিশন সাংবাদিক আক্রান্ত, একই চ্যানেলের ৪৭ জন কোয়ারেন্টিনে করোনায় মৃত্যুতে দাফনে বাধা, মুসলিম বৃদ্ধের লাশ দাহ! গুজব ঠেকাতে সতর্ক পাহারায় থাকুন: কাদের এবার করোনায় আক্রান্ত হলেন মাওলানা সাদ! গণমাধ্যম কর্মীর এক স্ট্যাটাসেই দশ দিনের খাবার পেলেন অসংখ্য দিন মজুর! দেশে আরো নতুন ২ জন করোনায় আক্রান্ত ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জ্বর, সর্দি ও কাশিতে কলেজছাত্রসহ পাঁচজনের মৃত্যু, উপজেলা জুড়ে আতঙ্ক আইসোলেশন সেন্টারের জন্য বিল্ডিং দেবে দারুল উলূম দেওবন্দ এই দুঃসময়ে নিযামুদ্দিন মারকাযের পাশেই থাকবে আলমি শুরার সাথিরা করোনা সংকটে সরকার পতন হওয়া প্রথম রাষ্ট্র কসোভো

প্রেসক্লাবে গ্রন্থাগারে মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন

রবিউল আউয়াল– 

জাতীয় প্রেসক্লাবের গ্রন্থাগারে যুক্ত হলো ‘মুক্তিযুদ্ধ কর্ণার ’। আজ ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসের সকালে জাতীয় প্রেসক্লাবের সবুজ চত্বরে এক অনাড়ম্বর অনুষ্ঠানে এই কর্ণার উদ্বোধন করা হয়।

দুটি তাক নিয়ে গঠিত এই কর্ণারে মুক্তিযুদ্ধের নানা বিষয়ে প্রায় কয়েক শ বই রয়েছে। পর্যায়ক্রমে এই কর্ণারে মুক্তিযুদ্ধভিত্তিক আরও বইপত্র, জার্নাল যুক্ত করা হবে।

অনুষ্ঠানে বক্তব্য দেন মুক্তিযুদ্ধে ৯ নম্বর সেক্টরের সাব সেক্টর কমান্ডার মেজর (অব.) শামসুল আরেফিন। তিনি তাঁর বক্তব্যে পাকিস্তানি সেনাবাহিনীতে কর্মরত থাকা অবস্থায় সেখান থেকে পালিয়ে এসে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ, পরে মুক্তিযুদ্ধ নিয়ে তাঁর নিরলস গবেষণাকাজে লেগে থাকার কথা শোনান।

শামসুল আরেফিন বলেন, আমরা অনেকেই মুক্তিযোদ্ধাদের স্মৃতি জানতে ও প্রকাশ করতে আগ্রহী। কিন্তু মুক্তিযুদ্ধের সময় যেসব সরকারি কর্মকর্তা বিভিন্ন দায়িত্বে ছিলেন, তারা কীভাবে সংগ্রাম করেছেন, সেটাও আজকের প্রজন্মকে জানানো জরুরি। এটা করা হলে সেই সময়ের আরও তথ্য পাওয়া যাবে বলে তিনি অভিমত দেন।
অনুষ্ঠানের অতিথি ও জ্যেষ্ঠ সাংবাদিকদের উত্তরীয় পরিয়ে দেওয়া হয়।

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & Developed BY It Host Seba Mobile: 01625324144
0Shares