শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১০:০৬ পূর্বাহ্ন

হাটহাজারীতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

মাহমুদ আল আজাদ, হাটহাজারী(চট্টগ্রাম)প্রতিনিধি ॥

গভীর শ্রদ্ধা আর ভালোবাসার সাথে ফুলেল শুভেচ্ছা জানিয়ে স্মরণ করল শহীদ বুদ্ধিজীবীদের।
শনিবার (১৪ ডিসেম্বর) হাটহাজারী উপজেলা প্রশাসনের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে। সকাল ১০টায় উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিন। পুষ্পস্তবক অর্পণের পর জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে ইউএনও রুহুল আমিন সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।

এসময় তার সাথে ছিলেন হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম,উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সম্রাট খীসা, মুক্তিযোদ্ধা কমান্ডার নুরুল আলম, হাটহাজারী মডেল থানার ওসি মাসুদ আলম, প্রেস ক্লাব সভাপতি কেশব কুমার বড়ুয়া, চেয়ারম্যান সরওয়ার মোর্শেদ তালুকদার, নুরুল আহাসান লাবু সহ প্রমুখ। এর পর উপজেলা হল রুমে এক আলোচনা সভা অনুষ্টিত হয়।

১৯৭১ সালে দীর্ঘ ৯ মাস যুদ্ধের পর মহান বিজয়ের মাত্র দুই দিন আগে ১৪ ডিসেম্বর দেশের কৃতী সন্তানদের বেছে বেছে ধরে নিয়ে হত্যা করে স্বাধীনতার শত্রুরা। যাতে এ জাতি স্বাধীন হলেও পরবর্তীতে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে। তাদের স্মরণে প্রতি বছর ১৪ ডিসেম্বর পালন করা হয় সারা দেশের ন্যায় হাটহাজারীতেও শহীদ বৃদ্ধিজীবী দিবস।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah