শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ০৬:০০ পূর্বাহ্ন

শিরোনাম:
শিশু বলৎকারের অভিযোগে নাপিত গ্রেফতার ছাত্রলীগ নেতার মামলায় আ’লীগ নেতা গ্রেফতার আমাদের জন্যই লকডাউন, আমি সবাইকে নিয়ে জেলে যাব, তবুও লকডাউন তুলে নিন : বাবুনগরী হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী গ্রেপ্তার মদপানে ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকসহ ৪ জনের মৃত্যু, আশঙ্কাজনক আরও অনেক রাজশাহীতে ডিজিটাল নিরাপত্তা আইনে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা করলেন যুবলীগ নেতা হেফাজতের আরও দুই শীর্ষস্থানীয় নেতা গ্রেপ্তার মাছ ছিনতাই : থানায় অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে শাপলা ট্রাজেডির মামলায় আল্লামা খুরশেদ আলম কাসেমি গ্রেফতার! ২০১৩ সালের ৫ ই মের মামলায় মুফতি সাখাওয়াত ও মাওলানা আফেন্দির ২১ দিনের রিমান্ড মঞ্জুর

হয়ে গেল রা, বি ৩৪ তম ব্যাচের মহামিলন মেলা

নিজেস্ব সংবাদদাতা – ২৬ শে ডিসেম্বর ২০১৯ ইং তারিখে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আনন্দ ঘন পরিবেশে হয়ে গেল রা,বি ৩৪ ব্যাচের মহামিলন মেলা । ১৯৮৬ / ৮৭ শিক্ষাবর্ষে ভর্ত্তি হওয়া শিক্ষার্থীরা এই আয়োজনের মধ্যমণি ।
আমাদের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জানান, সকাল ৯ ঘটিকা থেকে শুরু হওয়া এই অনুষ্ঠানে আগত সসস্যরা জমায়েত হতে থাকেন রা,বি ছাত্র-শিক্ষক কেন্দ্র চত্ত্বরে । তারা মূলত দেশে এবং বিদেশের কর্মস্থল থেকে সময় করে এই উৎসবে অংশ নেন । প্রায় বন্ধুদের একে অপরের সাথে দির্ঘ্য বিরতির পর দেখা । উপস্থিত অনেকেই তরুণ সময়ে সাথে হয়ে দাপিয়ে বেড়ানো বন্ধুদের নাম জেনে চিনতে দেখা গিয়েছে । নামটি অক্ষুন্ন থাকলেও চেহাড়ায় মিল না থাকায় অনেককেই পাশদিয়ে ঘুরে ফিরে নিশ্চিত হয়েছে বন্ধুর পরিচয়

অতপর সকাল ১০ টায় শুরু হয় আনুষ্ঠানিক পর্ব । একটি র‍্যালি রা,বি ক্যাম্পাস ঘুরে সাবাস বাংলাদেশ চত্ত্বরে গিয়ে শেষ হয় । সেখানে জাতীয় সঙ্গীত গেয়ে জাতীয় পতাকা ও সাথে বিশ্ববিদ্যালয় এবং ৩৪ ব্যাচের পতাকা তুলে উৎসব যাত্রা করান যথাক্রমে সাংসদ পীর মেজবাহ , রা,বি প্রক্টর প্রফেসর লুত্‌ফর রহমান,প্রফেসর আকরাম হোসেন ও হুসাইন শহিদ সুমন । পরে টি,এস,সি,সি’তে ধারাবাহিক ভাবে পরিচিতি পর্ব শুরু হয় । পরিচিতি পর্ব উপস্থাপনা করেন হুসাইন শহিদ সুমন ও মাহামুদুর রহমান প্রিন্স । তারপর নিজেদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেন আগত ৩৪ ব্যাচের সদস্যরা । সাংস্কৃতিক অনুষ্ঠান পরিচালনা করেন চলচ্চিত্র পরিচালক ও সাংবাদিক এইচ আর হাবিব ।


মধ্যাহ্নভোজ বিরতির পর প্রফেসর আবদুল্লা আল মামুনের ত্তত্বাবধানে শুরু হয় ২য় পর্বের সাংস্কৃতিক অনুষ্ঠান । এই পর্বে অংশ নেয় মাতাল বাউল দল , অ্যাপেলো , প্রজ্ঞা,মারজান,মার্সিয়া কাস্তা,মারচি,লামিয়া ,মৌসি ও প্রমূখ । সাংস্কৃতিক অনুষ্ঠানের পর অন্যান্য আনুষ্ঠানিকতার শেষে ধন্যবাদ দিয়ে মহামিলনের সমাপ্তি ঘোষণা করা হয় ।
অনুষ্ঠান প্রসঙ্গে এই রা,বি ৩৪ ব্যাচ এর আহব্বায়ক হুসাইন শহিদ সুমন বলেন, আমরা প্রথম থেকেই আশাবাদী ছিলাম ভালো ভাবে শেষ করতে পারব । সবার সহোযোগীতায়, বিশেষ করে আমাদের রাজশাহীর বন্ধুরা অক্লান্ত খেটেছেন । অন্যদিকে যাদের কথা না বললেই নয় আমাদের ব্যাচের ৩৪ জন বিশ্ববিদ্যালয় শিক্ষকের অনেকেই সার্বক্ষণিক ভাবে ত্তত্বাবধান করেছেন আয়োজনকে । আগামীতেও আমরা সকলের সহযোগীতা পেলে আবার মিলিত হ’তে চাই ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah