বুধবার, ২১ এপ্রিল ২০২১, ১১:৫০ অপরাহ্ন

শিরোনাম:
রাজশাহীতে ডিজিটাল নিরাপত্তা আইনে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা করলেন যুবলীগ নেতা হেফাজতের আরও দুই শীর্ষস্থানীয় নেতা গ্রেপ্তার মাছ ছিনতাই : থানায় অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ২০১৩ সালের ৫ মে শাপলা ট্রাজেডির মামলায় আল্লামা খুরশেদ আলম কাসেমি গ্রেফতার! ২০১৩ সালের ৫ ই মের মামলায় মুফতি সাখাওয়াত ও মাওলানা আফেন্দির ২১ দিনের রিমান্ড মঞ্জুর মাওলানা আফেন্দি ও মুফতি সাখাওয়াত হোসেন রাজিকে ১০ দিনের রিমান্ড! মাওলানা আফেন্দি ও মুফতি সাখাওয়াত হোসেন রাজিকে ১০ দিনের রিমান্ড! আট বছর আগের মামলায় ৭ দিনের রিমান্ডে হেফাজত নেতা কোরবান আলী আরো এক মামলায় মাওলানা রফিকুল ইসলামের একদিনের রিমান্ডে লকডাউনকে ‘বৃদ্ধাঙ্গুলি’ দেখিয়ে অষ্টমীর স্নানে মানুষের ঢল

ডিজিটাল পদ্ধতি পছন্দ করে না বিএনপি: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক ॥

বিএনপি আধুনিকতা থেকে পিছিয়ে যাচ্ছে। অথচ সারা পৃথিবী এগিয়ে যাচ্ছে ডিজিটাল পদ্ধতিতে। বাংলাদেশও এগিয়ে যাচ্ছে। অথচ ডিজিটাল পদ্ধতি তারা পছন্দ করে না, তারা কতটা সেকেলে মানসিকতার, কতটা পেছানো আছে সেটা ভাবতে হবে। তারা ক্ষমতায় এলে দেশ কখনো এগিয়ে যাবে না।

বুধবার (১ জানুয়ারি) বেলা ১১টায় রাজধানীর উত্তরার দিয়াবাড়িতে মেট্রোরেলের লাইনে রেল-ট্র্যাক স্থাপন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে ‘ইভিএমে ভোট সুষ্ঠু হবে না বিএনপি’র এমন অভিযোগের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের একথা বলেন।

ইভিএম নাকি ডিজিটাল ভোটচুরির মেশিন- বিএনপির এমন মন্তব্যের জবাবে মন্ত্রী বলেন, এটা সবশেষ প্রযুক্তি। ইভিএমে যদি ভোট হয়, সেটি ত্রুটিমুক্ত নির্বাচন হবে। এই পদ্ধতিতে সহজেই ভোট গণনা করা যায়। এটি অ্যাকসেপটেড একটি সিস্টেম। কাজেই এ নিয়ে বিতর্কের কোনো অবকাশ নেই।

‘শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকবে এবং নির্বাচনের শেষ দেখে ছাড়বেন’ ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আওয়ালের এমন মন্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এটা তো ভালো কথা তারা নির্বাচনে শেষ পর্যন্ত থাকবে। তবে তাদের পুরনো সংস্কৃতি নির্বাচনের আগেই নির্বাচন বয়কট করা, সেখান থেকে যদি সরে আসতে পারে, সেটা তো ভালো কথা শুনে ভালো লাগলো।

তিনি বলেন, নির্বাচনের শেষটা দেখবেন, রেজাল্ট পর্যন্ত অপেক্ষা করবেন। জানি রেজাল্ট হওয়ার আগ পর্যন্ত তারা বলবে ভোট কারচুপি হয়েছে, জালিয়াতি হয়েছে, ডাকাতি হয়েছে এসব অভিযোগ তারা দেবেন। সুতরাং, তারা যে অঙ্গীকার করেছে নির্বাচনে শেষ পর্যন্ত থাকবে সেটা যেন তারা করেন।

নির্বাচন কমিশনের ওপর বিএনপির আস্থা নেই- এমন অভিযোগ নিয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, নির্বাচন কমিশনের ওপর আস্থা নেই কেন এটাই আমরা জানতে চাই। নির্বাচন কমিশন তো সব সময়ই তাদের পক্ষেই কথা বলছে, সরকারের পক্ষ নিয়ে তো কথা বলছে না। নির্বাচন কমিশন নিরপেক্ষভাবে কাজ করছেন। এসময় সেতু সচিব নজরুল ইসলামসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah