রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৪:০৮ অপরাহ্ন

বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়ায় উড়াল দিল নারী দল

ডেস্ক নিউজ ॥

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে এখনও বাকি প্রায় তিন সপ্তাহ। তবে নিজেদেরকে পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে নেয়ার জন্য আগেভাগেই অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে পারি জমালো বাংলাদেশ নারী ক্রিকেট দল। আজ (রোববার) রাত ৮টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে অস্ট্রেলিয়ার বিমানে চড়েছেন সালমা-জাহানারারা।

বিশ্বকাপে কঠিন গ্রুপেই রয়েছে বাংলাদেশ। ‘এ’ গ্রুপে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত এবং শ্রীলঙ্কার মোকাবেলা করবে বাংলাদেশ। ২৪ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন।

অস্ট্রেলিয়া রওয়ানা হওয়ার আগে আজ শেষদিনে মিরপুরে কথা বলেছেন বাংলাদেশ দলের পেস সেনসেশন জাহানারা আলম। তিনি দলের লক্ষ্য নিয়ে বলেন, আমরা মনে করছি এটা আমাদের ফিউচার ডিসাইডিং ম্যাচ। এখানে যদি আমরা ভালো করতে পারি আমার মনে হয় আর ওমেন্স ক্রিকেটকে পেছনে ফিরে তাকাতে হবে না। একটা ম্যাচ যদি জিতে তাহলে র্যাকিংয়ে চলে আসবো। আমাদের লক্ষ্য দুটো ম্যাচ জেতা।

কি কি বিষয় নিয়ে কাজ করা হয়েছে? এমন প্রশ্নে জাহানারা বলেন, ‘আমরা ব্যাটিংয়ে একটু পিছিয়ে আছি। আপনারা জানেন আমরা ব্যাটিং কিছুটা পিছিয়ে আছি। স্পিন বলে আমাদের কিছুটা দূর্বলতা আছে। ওটার উপর কাজ করেছি আমরা। মেশিনে, থ্রো ডাউনে অনুশীলন করেছি। নেটে ছেলেদের বোলিং অনুশীলন করেছি। সবকিছু মিলিয়ে আমাদের প্রস্তুতি ভালো। আমরা ওখানে ১৩দিন আগে যাচ্ছি , কন্ডিশন ক্যাম্পটা আমাদের হেল্প করবে।

পেসার হিসেবে অস্ট্রেলিয়ার বাউন্সি উইকেটে সাহায্য পাবেন? ব্যক্তিগত লক্ষ্য কি? জাহানারা বলেন, দেখুন অস্ট্রেলিয়া ভিন্ন কন্ডিশন, আবহাওয়াতে পার্থক্য থাকবে। ওখানে পেস সহায়ক উইকেট হবে। যদি হয় আমার লক্ষ্য হচ্ছে ওপেনিং ব্রেক থ্রো এনে দেওয়া। আমার মনে হয় ভালো শুরু হলে দলের জন্য ভালো হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah