শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০১:১৭ পূর্বাহ্ন

জার্মানিতে দুটি সিসা বারে গুলিবর্ষণ, নিহত ৮

সারাদেশ ডেস্ক ॥

জার্মানির পশ্চিমাঞ্চলীয় হানাউ শহরের দু’টি সিসা বারে বন্দুকধারীর হামলায় অন্তত আটজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে।পরে বৃহস্পতিবার ভোর ৫টার দিকে স্থানীয় পুলিশ প্রশাসন এক টুইটে জানায়, সন্দেহভাজন হামলাকারীর বাড়িতে তার মরদেহ পাওয়া গেছে। এ ঘটনায় আর কেউ জড়িত নয় বলে ধারণা করা হচ্ছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানায়, ফ্রাঙ্কফুর্ট থেকে ২৫ কিলোমিটার দূরবর্তী শহরটিতে প্রথম হামলা হয় সিটি সেন্টার সিসা বারে। সেখানে অন্তত তিনজনকে হত্যার পর হামলাকারী গাড়ি চালিয়ে পার্শ্ববর্তী অ্যারেনা বারে যান ও ফের নির্বিচারে গুলিবর্ষণ করেন। সেখানে মারা যান আরও পাঁচজন।

এ ঘটনার পরপরই বিপুল সংখ্যক পুলিশ হত্যাকারীর সন্ধানে নামে। পরে ভোরের দিকে তার মরদেহ খুঁজে পাওয়া যায়। হামলার কারণ ও উদ্দেশ্য এখনও জানা যায়নি।

গত কয়েক বছর ধরে জার্মানিতে বন্দুকধারী হামলার ঘটনা বেশ বেড়ে গেছে। মাত্র চারদিন আগেই দেশটির রাজধানী বার্লিনে গুলিতে প্রাণ হারিয়েছেন এক ব্যক্তি। ওই দিন শহরের টেম্পোড্রম কনসার্ট সেন্টারের পাশে গুলি করে হত্যা করা হয় তাকে। একই শহরে ২০১৬ সালে গুলিবর্ষণে প্রাণ হারিয়েছিলেন অন্তত ১২ জন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Design & Developed BY Masum Billah