বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৮ অপরাহ্ন

রাজধানীর দক্ষিণখানে সাংবাদিকের উপর মাদক কারবারীদের হামলা

সংবাদদাতা – রাজধানীর উত্তরার দক্ষিণখান থানার ৪৮ নং ওয়ার্ডের আইনুসবাগ মসজিদ এলাকায় সাংবাদিক রাসেল হাসানকে পিটিয়ে আহত করেছে একদল মাদক-সন্ত্রাসী।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ১৫-ই মার্চ রাত আনুমানিক ১০টার দিকে নিজের কর্তব্য-কাজে বের হচ্ছিলেন তিনি। রাস্তার পাশে দোকানে বসে থাকা মাদক কারবারি ও এলাকার চিহ্নিত সন্ত্রাসী মিজান,জনি ও রাব্বি সংবাদকর্মী রাসেল হাসানকে উদ্দেশ্য করে অকথ্য ভাষায় গালাগাল করতে থাকে এবং তাকে দেখে নেবে বলে হুমকি দেয়।

ঘটনার বিস্তারিত জানা যায় যে, রাসেল মূলত এই মাদক সিন্ডিকেট নিয়ে একটি রিপোর্ট করতে তথ্য সংগ্রহ করছিলেন। যার কারণেই খিপ্ত হয়ে মাদক-সন্ত্রাসীরা সুযোগ খুজছিল। কি ভাবে তাকে ঘায়েল করা যায়। পরিস্থিতি আচ করতে পেরে রাসেল দক্ষিণখান থানায় আসেন অভিযোগ দিতে। কর্তব্যরত পুলিশ অফিসার এস আই মনসুর সাথে সাথেই মফিজুল নামের একজন এ এস আই কে পাঠান। ঘটনাস্থলে তারা এলেই সন্ত্রাসী মিজান, জনি ও রাব্বি রাসেল হাসানের উপড় তদন্তে আসা দারোগার সামনেই আক্রমন করে এবং হাসানের সাথে থাকা ক্যামেরা ছিনিয়ে নেয়।

পরিস্থিতি বেগতিক দেখে, রাসেলসহ দারোগা থানায় ফিরে আসেন। থানায় অভিযোগ নিশ্চিত ও লিপিবদ্ধ করতে চাপ দিলে থলের বিড়াল বেড়িয়ে আসে। হাসানের ভাষ্যমতে ওসি শামীম শিকদার অপর প্রান্তের একটি ফোনে কথা বলতে বলতে বেড়িয়ে এসে জানতে চান হাসান কে। নিশ্চিত হয়ে বলে যান, ” আপনি আমার বিরুদ্ধে ৩/৪ টি নিউজ করেছেন। বেড়িয়ে যান, বেড়িয়ে যান। আপনার কোন মামলা আমি নেব না।” হাসান ফিরে এসে পরেরদিন একটি অভিযোগ নিয়ে অন্য সাংবাদিক সহকর্মীদের সাথে থানায় গেলে অভিযোগ লিপিবদ্ধ করা হয় কিন্তু নথিভুক্ত হয়নি।

সন্ধ্যায় হাসানকে থানা থেকে ফোনে জানানো হয় এই ঘটনায় মামলা হবে না। থানায় সাধারণ ডায়েরী হবে। নিরুপায় হাসান ডিসি ডিএমপি উত্তরার সাথে যোগাযোগ করলে তিনি অভিযোগ দায়ের করতে বলেন। বর্তমানে এই মাদক সন্ত্রাসীদের পুনঃ হামলার আশংকা করছে সাংবাদিক রাসেল হাসান। তিনি ঘটনার উপযুক্ত বিচার চান।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2020 jubokantho24.com
Website maintained by Masum Billah