বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০:০৪ অপরাহ্ন

শিরোনামঃ
‘বাজার-ঘাটে মুখে মাস্ক নেই, মসজিদে না পরে আসলি যত সমস্যা’ বিশ্বে একদিনে আবারো সর্বোচ্চ প্রাণহানি উইঘুর মুসলিমদের নির্যাতিত বলায় পোপকেও ছাড় দেয়নি চীন আমার কণ্ঠ চেপে ধরলেও মূর্তি ও ভাস্কর্যের বিরুদ্ধে বলেই যাবো: মাওলানা মামুনুল হক আল্লামা আহমদ শফী রহ. পরিষদে মূসা সভাপতি ও রাজী সেক্রেটারী জেনারেল নির্বাচিত করোনায় আক্রান্ত পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র সচিব চরমোনাই পীর ও মামুনুল হকের কিছু হলে তৌহিদী জনতা বসে থাকবে না মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে অপপ্রচার ও ষড়যন্ত্রের প্রতিবাদে গাজীপুরে যুব মজলিসের বিক্ষোভ ময়মনসিংহে যুব মজলিসের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত!! মামুনুল হক যে বক্তব্য দেন তা রাষ্ট্রদ্রোহিতার শামিল: রাব্বানী

বিশ্বে করোনায় মৃত্যু ৪ লাখ ও আক্রান্ত ৭০ লাখ ছাড়াল; শীর্ষে যুক্তরাষ্ট্র

করোনাভাইরাস মহামারীতে বিশ্বে মৃত্যুর সংখ্যা চার লাখ এবং আক্রান্তের সংখ্যা ৭০ লাখ ছাড়িয়েছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান সরবরাহকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী বাংলাদেশ সময় বিকেল সোয়া চারটা পর্যন্ত সারা বিশ্বে করোনাভাইরাসে মারা গেছে ৪ লাখ দুই হাজারের বেশি। আক্রান্তের সংখ্যাও ৭০ লাখ ছাড়িয়েছে।

এর মধ্যে শুধু যুক্তরাষ্ট্রেই মারা গেছে প্রায় ১ লাখ ১২ হাজার ৯৬ জন। মৃত্যুর তালিকায় এর পরই আছে যুক্তরাজ্য ও ব্রাজিল।

মার্কিন যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছে ১৯ লাখ ৮৮ হাজার ৫৪৫ জন।

অনেক দেশে করোনাভাইরাস পরীক্ষার ঘাটতি থাকায় এবং কোনো কোনো দেশ হাসপাতালের বাইরে মারা যাওয়া ব্যক্তিদের হিসাবের মধ্যে না আনায় করোনাভাইরাসে প্রকৃত মৃত্যুর সংখ্যা অনেক বেশি বলে বিশ্লেষকরা মনে করেন।

প্রতিবছর ম্যালেরিয়ায় বিশ্বে যত মানুষ মারা যায়, করোনাভাইরাসে ৫ মাসে এর সমান প্রাণহানি ঘটেছে।

করোনাভাইরাসে প্রথম মৃত্যুর খবর পাওয়া যায় গত ১০ জানুয়ারি চীনের উহানে। মৃত্যুর সংখ্যা এক লাখে পৌঁছায় এপ্রিলের প্রথম দিকে। এরপর থেকে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। কোনো কোনো দেশে সংক্রমন ও মৃত্যুর সংখ্যা কমলেও নতুন কিছু দেশে তা বেড়েছে।

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah