বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৬:১৪ অপরাহ্ন

শিরোনামঃ
মুফতী রহিমুল্লাহ কাসেমীর ইন্তেকালে আমীরে হেফাজতের শোক প্রকাশ বাংলাদেশে মূর্তি সংস্কৃতির স্থান হবে না – ছাত্র মজলিস সভাপতি হেফাজতের বিরুদ্ধে রাম-বামদের উস্কানি সহ্য করা হবে না: আল্লামা বাবুনগরী মুফতি মুহাম্মদ রহিমুল্লাহ কাসেমির ইন্তেকালে মুফতি ওমর ফারুক সন্ধীপীর শোক আলেমদের নামে বিষোদ্গার এবং ভাস্কর্যের নামে মানবমূর্তি নির্মাণ বন্ধ করুন:আল্লামা নূর হোসেন কাসেমী আলেমদের নামে বিষোদ্গার এবং ভাস্কর্যের নামে মানবমূর্তি নির্মাণ বন্ধ করুন: আল্লামা নূর হোসেন কাসেমী ভাস্কর্য নিয়ে হইচই, ছবি না তুললে হজের ভিসা হয়না, তাহলে হজের বিরুদ্ধে তারা ফতোয়া দিক: মতিয়া চৌধুরী ফেনীর হেফাজত নেতা মুফতি রহিমুল্লাহর আর নেই ধর্মের দোহাই দিয়ে উসকানিমূলক বক্তব্য বরদাস্ত করা হবে না: এমপি শিবলী ফটিকছড়িতে আমীরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরীকে গণ সংবর্ধনা প্রদান

সিরিয়ায় দখলদারিত্ব বাদ দিয়ে নিজের সমস্যার সমাধান করুন: আমেরিকাকে রাশিয়া

সিরিয়ায় মার্কিন অবৈধ দখলদারিত্বের অবসান ঘটানোর জন্য ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের প্রতি আহ্বান জানিয়েছে রাশিয়া। মস্কো বলেছে, আমেরিকার অভ্যন্তরে যে সমস্যা আছে সিরিয়ার দখলদারিত্ব বাদ দিয়ে ওয়াশিংটনের উচিত নিজের সেই সমস্যা সমাধানের দিকে মনোনিবেশ করা।

সিরিয়ায় রাশিয়ার সামরিক উপস্থিতির ব্যাপারে মার্কিন সহকারি পররাষ্ট্রমন্ত্রী ডেভিড শেংকার যে মন্তব্য করেছেন তার সমালোচনা করে রাশিয়ার পররাষ্ট্র তাকে পাগলামি বলে মন্তব্য করেছে। গত বৃহস্পতিবার শেংকার তার ভাষায় বলেছেন, “সিরিয়ায় রুশ বাহিনী ধ্বংসাত্মক কার্যকলাপ পরিচালনা করছে, সেখান থেকে তাদের বেরিয়ে যাওয়া উচিত।”

মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর মন্তব্য সম্পর্কে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র বলেছেন, “মনে হয়েছে যে, তিনি কি বলছেন সেটি তিনি নিজেই জানেন। তিনি যা বলেছেন তার সাথে ভালো কোনকিছুর সম্পর্ক একেবারেই নেই। এটি একদম বোকামি কোন মন্তব্য।”

ওই সূত্র আরো বলেছেন যে, “মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের পেশাদারিত্ব অনেক নিচে নেমে গেছে। মার্কিনিদের উচিত সিরিয়া থেকে চলে যাওয়া এবং নিজের অভ্যন্তরীণ সমস্যার সমাধান করা।”

ওয়াশিংটনে রাশিয়ার দূতাবাসও মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করেছে। দূতাবাস থেকে বলা হয়েছে,”আমরা তাদেরকে স্মরণ করিয়ে দিতে চাই যে, সিরিয়া সরকারের আমন্ত্রণে রাশিয়া সেখানে সেনা পাঠিয়েছে।”

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah