বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০১:৫৮ পূর্বাহ্ন

শিরোনামঃ
ধর্মের দোহাই দিয়ে উসকানিমূলক বক্তব্য বরদাস্ত করা হবে না: এমপি শিবলী ফটিকছড়িতে আমীরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরীকে গণ সংবর্ধনা প্রদান পাকিস্তানে ধর্ষকদের পুরুষাঙ্গ অকেজোর সাজা অনুমোদন আগামী প্রজন্মকে ধর্মহীন বানানোর চক্রান্ত চলছে: ইসলামী ঐক্য আন্দোলন ওয়াজ মাহফিল: সমাজ সংস্কার ও শুদ্ধ মানুষ গড়ার অনন্য আয়োজন ‘বাজার-ঘাটে মুখে মাস্ক নেই, মসজিদে না পরে আসলি যত সমস্যা’ বিশ্বে একদিনে আবারো সর্বোচ্চ প্রাণহানি উইঘুর মুসলিমদের নির্যাতিত বলায় পোপকেও ছাড় দেয়নি চীন আমার কণ্ঠ চেপে ধরলেও মূর্তি ও ভাস্কর্যের বিরুদ্ধে বলেই যাবো: মাওলানা মামুনুল হক আল্লামা আহমদ শফী রহ. পরিষদে মূসা সভাপতি ও রাজী সেক্রেটারী জেনারেল নির্বাচিত

হাসপালে ঘুরে বিনা চিকিৎসায় মারা গেলেন মেধাবী ছাত্রী ইশরাত

ইসরাত জাহান উষ্ণ। ফাইল ছবি

যুবকণ্ঠ ‍ডেস্ক;

দুই হাসপাতালে গিয়েও চিকিৎসা না পেয়ে অবশেষে মারা গেলেন নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার আলমদী গ্রামের মেধাবী ছাত্রী ইসরাত জাহান উষ্ণ। প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে শুক্রবার বিকালে তিনি বিনা চিকিৎসায় মারা যান।

স্বজনদের অভিযোগ, ইসরাতের শ্বাসকষ্ট দেখে করোনা রোগী ভেবে হাসপাতালগুলোতে তার চিকিৎসা দেয়া হয়নি। শুক্রবার সকাল থেকে চিকিৎসার জন্য ৩টি হাসপাতালে ঘুরে ঘুরে বিকালে তার বিনা চিকিৎসায় মৃত্যু হয়।

তবে ইসরাত জাহান উষ্ণের মৃত্যুর জন্য মাতুয়াইল শিশু মাতৃসদন হাসপাতালের অবহেলাকে দায়ী করেন নিহত উষ্ণের ভগ্নীপতি বুয়েটের সিনিয়র সহকারী লাইব্রেরিয়ান ইসমাইল হোসেন।

তিনি বলেন, উপজেলার বারদী ইউনিয়নের আলমদী গ্রামের ওয়াহিদ ভূঁইয়ার মেয়ে ও কবি নজরুল বিশ্ববিদ্যালয় কলেজের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ইসরাত জাহান উষ্ণ গত ৬ জুন সিজারের মাধ্যমে মাতুয়াইল শিশু মাতৃসদন হাসপাতালে একটি কন্যা সন্তান জন্ম দেয়। পরে ১১ জুন বৃহস্পতিবার তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়। ছাড়পত্র নিয়ে সে সোনারগাঁ উপজেলার আলমদী গ্রামে নিজ বাড়িতে গেলে শুক্রবার সকালে তার প্রচণ্ড শ্বাসকষ্ট, খিচুনি শুরু হয় ও হয়ে মুখে লালা বের হতে থাকে।

দ্রুত তাকে পুনরায় মাতুয়াইল শিশু মাতৃসদন হাসপাতালে নিয়ে যায় তার স্বজনরা। হাসপাতালের চিকিৎসকরা তাকে আইসিইউর দোহাই দিয়ে কোনো চিকিৎসা দেয়নি। পরে উষ্ণকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল প্রেরণ করা হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর তার অবস্থার অবনতি হতে থাকে। সেখানে আইসিইউ না পাওয়ায় তাকে একটি বেসরকারি হাসপাতালে নেয়ার পথে সে অ্যাম্বুলেন্সে মারা যায়।

নিহত ইসরাত জাহান উষ্ণ বারদী উচ্চ বিদ্যালয় থেকে ২০১৬ সালে ব্যবসায় শিক্ষা শাখা থেকে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। বর্তমানে সে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭ কলেজের আওতায় কবি নজরুল বিশ্ববিদ্যালয় কলেজে হিসাববিজ্ঞান বিভাগের ছাত্রী ছিলেন।

এ ব্যাপারে মাতুয়াইল শিশু মাতৃসদন হাসপাতালে ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও কেউ ফোন রিসিভ করেননি।

এই পোষ্টটি আপনার সামাজিক মিডিয়াতে শেয়ার করুন।

Design & developed by Masum Billah